Breaking News
Home / তথ্য প্রযুক্তি / ৩০ জুনের মধ্যে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আবেদন

৩০ জুনের মধ্যে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আবেদন

৩০ জুনের মধ্যে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন আবেদন

 

আগামী ৩০ জুনের মধ্যে দেশের সকল অনলাইন নিউজ পোর্টালগুলোকে সরকারি নিবন্ধনের জন্য আবেদন জমা দেয়ার পরিপত্র জারি করেছে সরকার। আজ সোমবার (২৭ মে) তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত সরকারি পরিপত্র জারি করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তথ্য অধিদফতরের ওয়েবসাইটে দেয়া নির্ধারিত ফরমে এ আবেদন করতে হবে। ফরমে উল্লিখিত তথ্য উল্লেখ করে সব প্রমাণসহ ডাকযোগেও এ আবেদন পাঠানো যাবে। তবে পূর্বে যারা আবেদন করেছেন তাদের আর আবেদনের প্রয়োজন নেই।

তথ্য অধিদফতর জানায়, সরকারি সুযোগ-সুবিধা নিশ্চিত ও অপসাংবাদিকতা বন্ধে ২০১৫ সালে অনলাইন পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনার সিদ্ধান্ত হয়। এ জন্য অধদফতরের নির্ধারিত নিবন্ধন ফরম ও প্রত্যয়নপত্র বা হলফনামা পূরণ করে তথ্য অধিদফতরে জমা দিতে হবে। নিবন্ধনে ফরমে উল্লেখিত তথ্য ও সংযুক্ত প্রমাণাদি যাচাই-বাছাই ও পুলিশের স্পেশাল ব্রাঞ্চের সন্তোষজনক প্রতিবেদন পাওয়ার পর তথ্য অধিদফতর চিঠির মাধ্যমে নিবন্ধনের বিষয়ে আবেদনকারীদের জানিয়ে দেবে।

দেশের চলমান সব অনলাইন নিউজ পোর্টালকে ওই বছরের ১৫ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছিল। এরপর কয়েক দফায় সময় বাড়ানো হয়। নিবন্ধন পেতে দুই হাজারেরও বেশি অনলাইন গণমাধ্যম আবেদন করেছে বলে তথ্য অধিদফতর সূত্র জানায়।

Check Also

অনলাইন ভিত্তিক সংগঠন কে-ফোর্সের চট্টগ্রাম বিভাগের ইফতার মাহফিল ও আলোচনা সভা সম্পন্ন।

মোঃ মনজুুর আলমঃ মুজিবাদর্শের কট্টরপন্থী  অনলাইন ভিত্তিক সংগঠন কে-ফোর্স চট্রগ্রাম বিভাগের ইফতার মাহফিল ও আলোচনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *