Breaking News
Home / এক্সক্লুসিভ / ডিএনসিসির সাবেক ক্রয় কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা”

ডিএনসিসির সাবেক ক্রয় কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা”

ডিএনসিসির সাবেক ক্রয় কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
অনলাইন ডেস্কঃ
৬৫ লাখ টাকার মালামাল ক্রয়-বিক্রয়ের হিসাবে গরমিলের প্রমাণ পাওয়ার অভিযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাবেক সহকারী ভান্ডার ও ক্রয় কর্মকর্তা আব্দুল মালেকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

টাকা আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক জেসমিন আক্তার রোববার (২৪ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেন। দুদকের উপপরিচালক জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, গত ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ভান্ডার ও ক্রয়বিভাগের ৬৫ লাখ ৩৩ হাজার ৩৮ টাকা ৫৯ পয়সার সরকারি মালামাল আত্মসাৎ করেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। দণ্ডবিধির ৪০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এটি শাস্তিযোগ্য অপরাধ।

অনুসন্ধানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র এবং সাক্ষীদের বক্তব্য পর্যালোচনায় দেখা যায় যে, আব্দুল মালেক ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভান্ডার ও ক্রয়বিভাগের রেজিস্টারগুলোর হিসাব ঠিকমত সংরক্ষণ করেননি। মালামাল মজুতের হিসাব থাকলেও বিতরণের হিসাব ঠিকমত নেই। তিনি কাকে কী বিতরণ করেছেন এবং তিনি কিভাবে মজুতকৃত মালামাল খরচ করেছেন তার বেশিরভাগ মালামালের কোনো হিসাব নেই।
সার্বিক পর্যালোচনা, আসামির বক্তব্য ও রেকর্ডপত্র পরীক্ষায় আত্মসাতের প্রমাণ পেয়েছে দুদক।

Check Also

প্রিয়া সাহার অভিযোগের তথ্য ভিত্তিহীন জানালেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

প্রিয়া সাহার অভিযোগের তথ্য ভিত্তিহীন জানালেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *