Breaking News
Home / ধর্ম / আমি নারী শিক্ষার বিরোধী নই সহশিক্ষার বিরোধী-আল্লামা শাহ আহমদ শফি

আমি নারী শিক্ষার বিরোধী নই সহশিক্ষার বিরোধী-আল্লামা শাহ আহমদ শফি

আমি নারী শিক্ষার বিরোধী নই সহশিক্ষার বিরোধী-আল্লামা শাহ আহমদ শফি।

মোঃ বোরহান উদ্দিন
আমি নারী শিক্ষার বিরোধী নই সহ শিক্ষার বিরোধী। সহশিক্ষার কুফল অনেক। সহশিক্ষার কারণে শিক্ষকের কুকর্ম থেকেও বর্তমানে ছাত্রীরা রক্ষা পাচ্ছে না। নারীদের শিক্ষা ব্যবস্থা নারী দিয়ে করতে হবে, পুরুষ দিয়ে নয়। তাহলে উচ্চ শিক্ষা পড়ুয়া ছাত্রীরা নিরাপদ থাকবে শুক্রবার(৩জানুয়ারী) আল জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে এ মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের অামির ও মাদরাসার
মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী। চলমান বিভিন্ন ইস্যূতে মুসলিম উম্মাহকে দ্বীনি দিক-নির্দেশনা প্রদান করেন তিনি। তিনি বলেন সবাই দুনিয়াতে শান্তি অন্বেষণ করে। শান্তির জন্য দুনিয়ার পেছনে ছুটতে থাকে অথচ দুনিয়ার মাঝে শান্তি নিহিত নেই শান্তি পেতে হলে তিনটি কাজ করতে হবে। প্রথমে দুনিয়া ত্যাগ, পার্থিব লোভ লালসা ত্যাগ করতে হবে দ্বিতীয়ত, নিজের আত্মার শুদ্ধি ও সংশোধন করতে হবে।সকল প্রকার অন্যায় ও অনৈতিক কাজ পরিহার করতে হবে। কৃত পাপ থেকে তওবা করতে হবে। আল্লাহ ইরশাদ করেছেন যে নিজের নফসকে পরিশুদ্ধ করবে,সে নিশ্চয় সে কামিয়াব হবে। তৃতীয়, সুন্নাত মুতাবেক জীবনযাপন করতে হবে।সকল প্রকার বিদয়াত পরিহার করতে হবে। এ তিনটি আমলকে যদি আমরা আকড়ে ধরি তাহলে শান্তি আপনা আপনি এসে যাবে। ঘরে বাইরে পরিবারে সমাজে শান্তি বিরাজ করবে।

সিনিয়র মুহাদ্দিস মুফতী জসিমুদ্দীন, সহকারী শিক্ষাসচিব মাওলানা আনাস মাদানী ও মাওলানা নুরূল ইসলাম জাদীদের সঞ্চালনায় বিশেষ আলোচকের বক্তব্য রাখেন মাদরাসার সিনিয়র মুহাদ্দিস ও সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।
বাদ ফজর থেকে আরম্ভ হয়ে এশা পর্যন্ত চলতে থাকা মাহফিলে আরো বক্তব্য রাখেন হযরত মাওলানা আযহারুল হাসান মাদানী (ভারত), মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, মাওলানা মুফতী আব্দুস সালাম, মাওলানা শেখ আহমদ, মাওলানা মুফতী কিফায়াতুল্লাহ, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা হাফেয নূরুল ইসলাম , মাওলানা আব্দুল বাছেত খান , মাওলানা মুফতি মাহমুদুল হাসান প্রমুখ।
বাদ এশা গত বছর দাওরায়ে হাদীস উত্তীর্ণদের সম্মাননা পাগড়ী প্রদান এবং হেফাজতে আমিরের মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।

Check Also

৮ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরায় প্রখ্যাত ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী বয়ান পেশ করবেন.

৮ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরায় প্রখ্যাত ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী বয়ান পেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *