Breaking News
Home / ধর্ম / ৮ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরায় প্রখ্যাত ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী বয়ান পেশ করবেন.

৮ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরায় প্রখ্যাত ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী বয়ান পেশ করবেন.

৮ জানুয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরায় প্রখ্যাত ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী বয়ান পেশ করবেন।

আমিরুল ইসলাম কবির,
বিশেষ প্রতিনিধিঃ

আগামী ৮ জানুয়ারি বুধবার দিনের বেলা প্রসিদ্ধ ইসলামী আলোচক ড. মিজানুর রহমান আযহারী রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নে আসছেন ।

তিনি এ দিন চতরা হাটের অনতিদুরে আলতাব নগর মাঠে এক তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন।

এদিকে ড. মিজানুর রহমান আযহারীর আগমনের সংবাদে শুধু পীরগঞ্জ নয় পাশবর্তী মিঠাপুকুর, পলাশবাড়ী, সাদুল্লাপুর,ঘোড়াঘাট উপজেলা সহ উত্তরাঞ্চলের আরও ক’টি উপজেলার ধর্মপ্রান মুসল্লীসহ সর্বস্থরের নারী পুরুষের মাঝে যেন এক উৎসবের আমেজ বইছে। সকলেই অপেক্ষা করছেন প্রখ্যাত এ ইসলামী আলোচকের আগমনের জন্য।

আলতাফ নগর মাঠে অনুষ্ঠেয় তাফসীরুল কোরআন মাহফিল বাস্তবায়ন কমিটির দায়িত্বশীল নুরুল ইসলাম চৌধুরী সহ একাধিক ব্যক্তির সাথে রোববার কথা বলে জানা গেছে,সুষ্ঠভাবে এ কোরআন মাহফিল সম্পন্যের লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আয়োজক কমিটির ধারনা,এ মাহফিলে ৪/৫ লাখ লোকের সমাগম ঘটার সম্ভাবনা রয়েছে। আর সে সম্ভাবনা নিয়ে সে ভাবে প্রস্তুতিও গ্রহন করা হয়েছে।

আয়োজক সূত্র জানান,প্রাচীর বেষ্ঠিত আলতাব নগরের মূল মাঠে প্রায় ১ লাখ লোকের আসনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পৃথক ৪ স্থানে প্রজেক্টরের মাধ্যমে মাঠ সংলগ্ন ফাঁকা স্থানে প্রায় ২ লাখ মহিলার, চতরা উচ্চ বিদ্যালয় মাঠে ১ লাখ পুরুষের এবং মাঠের গেট সংলগ্ন পূর্ব পাশে আরও প্রায় ১ লাখ পুরুষের বসার ব্যবস্থা করা হয়েছে। আগত ব্যক্তিদের সুবিদার্থে পুরো এলাকায় সাঁটানো হয়েছে শতাধিক মাইক।

লোক সমাগমের প্রতিটি স্থানে পুরুষ ও মহিলাদের জন্য নির্মাণ করা হয়েছে অস্থায়ী পয়ঃনিস্কাশনের ব্যবস্থা । দূর দূরান্ত থেকে যানবাহনে আগতদের জন্যে চতরা কারিগরি কলেজ,চতরা মহিলা কলেজ,নীল দরিয়া উচ্চ বিদ্যালয় ও কারিতাস প্রাথমিক বিদ্যালয় মাঠে করা হয়েছে যানবাহন পার্কিং এর ব্যবস্থা।

এ ছাড়া আয়োজকরা মনে করছেন,এ কোরআন মাহফিলের বিস্তৃতি হবে পুরো চতরা এলাকায় । তাই আগত লোকজনের সামগ্রিক তত্বাবধানের জন্য এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমম্ময়ে গঠন করা হয়েছে ১ হাজার সদস্য-সদস্যা বিশিষ্ট স্বেচ্ছা সেবক দল। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সভাস্থল সহ তৎসংলগ্ন এলাকায় অবস্থান করবে ২ শতাধিক আনসার ভিডিপি সদস্য-সদস্যা। এছাড়াও থাকবে প্রয়োজনীয় সংখ্যক পুরুষ ও মহিলা পুলিশ সদস্য । সব মিলে সুষ্টু ভাবে মাহফিল সম্পন্যের লক্ষ্যে যা যা প্রয়োজন সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছেন আয়োজক কমিটি।

মাহফিল আয়োজক কমিটি আরও জানান,মাহফিলের প্রধান বক্তা, ড. মিজানুর রহমান আযহারী ৮ জানুয়ারি সকাল ১১ টায় হেলিকপ্টার যোগে চতরা উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণের পর আলতাব নগরের প্রতিষ্ঠাতা ও দুবাই প্রবাসী আলতাব হোসেনের বাস ভবনে বিশ্রাম নিবেন । যোহর নামাজের সময় সভাস্থলে এসে যোহরের নামাজ আদায়ের পর আলোচনা শুরু করবেন এবং বিকাল ৩টার মধ্যে আলোচনা সমাপ্তির সম্ভাবনা রয়েছে।

কোরআন মাহফিলের সভাপতিত্ব করবেন আলহাজ্ব আব্দুল গফুর মিয়া।√#

Check Also

ছাত্রসেনার প্রথম শহীদ আবদুল মোস্তাফা হালিমে ‘র ৩৬তম শাহাদাত বার্ষিকী আজ।

ছাত্রসেনার প্রথম শহীদ আবদুল মোস্তাফা হালিমে ‘র ৩৬তম শাহাদাত বার্ষিকী আজ। মোঃ ইরফাত হোসেন চোধুরী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *