Breaking News
Home / স্বাস্থ্য কথা / ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের দখলে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের দখলে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের দখলে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

বোয়ালখালী প্রতিনিধি।। বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম দিন দিনই বেড়েই চলেছে। তাদের দৌরাত্মে বিভিন্ন ভাবে হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছে রোগীরা।
প্রতিদিনই হাসপাতালে গিয়ে সরজমিনে দেখা যায়, হাসপাতালের সামনে এবং ভেতরের বিভিন্ন চিকিৎসকের কক্ষের সামনে ঔষধ কোম্পানী প্রতিনিধিদের ভিড় লেগেই আছে। নির্দিষ্ট সময়ের বাহিরে তারা ভিজিট করে রোগীদের চিকিৎসাসেবায় বেগাত ঘটাচ্ছেন।
দেখা গেছে, যখন রোগী টিকেট কেটে চিকিৎসা সেবার জন্য চিকিৎসকের কক্ষে যান তখন দেখা যায় একাধিক প্রতিনিধি ওই কক্ষের সামনে দাঁড়িয়ে ভিড় জমিয়ে আছেন। আবার কেউ কেউ রোগীকে অপেক্ষায় রেখে তাদের ভিজিট সেরে নিচ্ছেন।
এর বাহিরে প্রতিনিয়তই চোখে পড়ে এসব প্রতিনিধিদের নানান দৃশ্য। সরকারি এ হাসপাতালটিতে যখন বিভিন্ন রোগীরা ডাক্তার দেখিয়ে টিকেট নিয়ে ফিরে যান তখন দেখাযায়, বিভিন্ন কোম্পানীর প্রতিনিধিরা ওইসব রোগীদের পথে দাঁড় করিয়ে তাদের হাতের টিকেট টেনে নিয়ে ওই টিকেটের ছবি তুলে রাখেন।
হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার চিকিৎসাসেবা প্রদান করেন। প্রায়ই দেখা গেছে বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিরা ওই জরুরি বিভাগের চিকিৎসকের কক্ষের সামনে ভিড় করে দাঁড়িয়ে থাকেন।
তাদের কারণে রোগীরা সে ভিড়ে ঠেলে কক্ষের ভেতরে প্রবেশ করতে হয়। আবার ভেতরে প্রবেশ করলেও দেখাযায় সেখানে চলছে ভিজিট। এভাবেই প্রতিদিন সরকারি এ হাসপাতালটিতে বিভিন্ন ঔষধ কোম্পানী প্রতিনিধিদের দৌরাত্ম বেড়ে চলছে। আর প্রতিনিয়ত দূর্ভোগের শিকার হচ্ছেন রোগীরা।
হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীরা বলেন, এসব প্রতিনিধিদের দূর্ভোগ থেকে রেহাই পেতে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিবেন কিনা এমনটাই প্রশ্ন সচেতন মহলের।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মুহাম্মদ জিল্লুর রহমান বলেন, ঔষধ কোম্পানী প্রতিনিধি দলের সাথে বৈঠক করে তাদেরকে ভিজিট করার জন্য একটি নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছিল। কিন্তু তারা সময় লঙ্ঘন করে বিভিন্ন সময় রোগীদের হয়রানি করছে। আমি আবার বৈঠক করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

Check Also

অ্যালার্জি এক অসহনীয় রোগ। তার প্রতিকার কি

অ্যালার্জি এক অসহনীয় রোগ। এতে হাঁচি থেকে শুরু করে খাদ্য ও ওষুধের মারাত্মক প্রতিক্রিয়া ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *