Breaking News
Home / আন্তর্জাতিক / জমকালো আয়োজনে বাংলাদেশ কালচারাল ফোরামের ৮তম বর্ষপূর্তি ও শীতকালীন পিঠা উৎসব পালন।

জমকালো আয়োজনে বাংলাদেশ কালচারাল ফোরামের ৮তম বর্ষপূর্তি ও শীতকালীন পিঠা উৎসব পালন।

রফিক চৌধুরী জেদ্দা থেকে—     প্রবাসের মাটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশীয় ঐতিহ্য ও কৃষ্টি জানাতে সৌদিআরবের জেদ্দায় জমকালো আয়োজনে বাংলাদেশ কালচারাল ফোরামের ৮তম বর্ষপূর্তি ও শীতকালীন পিঠা উৎসব আয়োজন করে বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দা।

শুক্রবার দিনব্যাপী আবহর নায়েফ ভিলায় অনুষ্ঠিত হয়। এতে ছিলো ভাপা পিঠা, পাটিসাপটা পিঠা, মুগ পাক্কন, কাটা পিঠা, সেমাই পিঠা, মুক সল্লা পিঠা, কলই পিঠা, ঝিনুক পিঠা, বিবি খানা পিঠা, ফুলি পিঠা, পুলি পিঠা, চিতই পিঠা, ঝাল পিঠা, নারকেল ফুল পিঠা ইত্যাদি নানান রকমের শীতকালীন পিঠা।

সংগঠনের সভাপতি আলমগীর হোসেন এর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি ছিলেন সৌদি বাংলা বিজনেস এসোসিয়েশনের সভাপতি ও আল আমিন গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহমান।
এছাড়া আরও উপস্থিত ছিলেন মীর মনিরুজ্জামান তপন , আব্দুল মান্নান , আশরাফ আলীম , এরশাদ আহমেদ , আবুল কালাম আজাদ , প্রকৌশলী নুরুল আমিন , রওশন জামিল শিপু , মোহাম্মদ শাহজাহান , ইসমাইল আজাদ স্বপন , মিডিয়া বিষয়ক সম্পাদক রফিক চৌধুরী, মোহাম্মদ ফিরোজ, মিসেস আবিদা সুলতানা, গোলাম মোস্তফা, জসিম উদ্দিন মৌ আব্দুল্লাহ আল মামুন, ফয়সাল, নূর মোহাম্মদ নুর ,আশ্রাফ আলিম, ওমর আলী তালুকদার ওমর ফারুক চৌধুরী, এম.নুর সামাদ মিয়াজী , সাইফুল ইসলাম মঞ্জু , সেলিম মোল্লা , আজিজুল হক মিলন , রঞ্জু আহমেদ , শাহাদাত হোসেন , আব্দুর রহমান মন্ডল , আনোয়ার অনিক স্বপন , হাফিজুল ইসলাম ভান্ডারী , মনোয়ার খাঁন , গাজী সাহেব রতন , শাকিল , স্বপন আহমেদ , জসীম উদ্দীন , মঞ্জুরুল হাসান আলভি , আব্দুর রহমান শহীদ , ইকবাল হোসেন প্রধান , আশিক , সাইফুল ইসলাম , আব্দুল করিম , আবু আলম , মিজান রাজা , আনোয়ার হোসেন রাজু , সাইফুল ইসলাম কিরণ , আলাউদ্দিন জিকু , জামাল উদ্দিন স্বপন , সুমন ঢালী সহ কমিউনিটি ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ও বাংলাদেশ কালচারাল ফোরামের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন বাংলাদেশ কালচারাল ফোরামের সাধারণ সম্পাদক হানিস সরকার উজ্জ্বল ও বাংলাদেশ কালচারাল ফোরামের সাংগঠনিক সম্পাদক আল মামুন শিপন।
অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ছিলেন সংগঠনের উপদেষ্টা বাহার উদ্দিন বকুল এবং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ছিলেন আমজাদ হোসেন সদস্য সচিব ছিলেন আলাউদ্দিন আলা।

বাংলাদেশ কালচারাল ফোরামের নেতৃবৃন্দ বলেন আপনারা জানেন পৃথিবী সেরা অতিথি পরায়ণ জাতি বাঙালির সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ পিঠা-পুলি উৎসব। বাঙালিরা বিভিন্ন রঙ ও স্বাদের হরেক রকম পিঠা-পুলি, পায়েশ ও ফিরনী বানিয়ে অতিথি, পাড়া প্রতিবেশীকে আপ্যায়ন করে।
তারা বলেন, সেই গৌরব ও অহংকারের সংস্কৃতিকে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ কালচারাল ফোরাম জেদ্দা এই পিঠা উৎসবের আয়োজন করেছে।

পিঠা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী পেয়েছেন একটি সোনার কয়েন। দ্বিতীয় স্থান অধিকারী একটি মাইক্রোওভেন ও তৃতীয় স্থান অধিকারী একটি রাইস কুকার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের নেতারা।
এছাড়াও শিশুদের খেলা ও মেয়েদের বালিশ বদল খেলায় অংশগ্রহণকারী প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয় এবং যারা পিঠা উৎসব প্রতিযোগিতা অংশগ্রহণ করেছে সকলকে বাংলাদেশ কালচারাল ফোরাম এর পক্ষ থেকে উপহার সামগ্রী দেয়া হয়েছে।

শেষে আয়োজন করা হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শুভেচ্ছা ব্যান্ড সংগীত পরিবেশন করে।

Check Also

বাংলাদেশে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জেদ্দায় রিপোর্টার্স এসোসিয়েশনের প্রতিবাদ সভা

বাংলাদেশে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জেদ্দায় রিপোর্টার্স এসোসিয়েশনের প্রতিবাদ সভা। নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিক ফখরুল ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *