Breaking News
Home / এক্সক্লুসিভ / করোনা ভাইরাস এর মধ্যে মানুষের কল্যাণ করে যাওয়া হল আসল কাজ- তসলিম উদ্দিন রানা

করোনা ভাইরাস এর মধ্যে মানুষের কল্যাণ করে যাওয়া হল আসল কাজ- তসলিম উদ্দিন রানা

করোনা ভাইরাস এর মধ্যে মানুষের কল্যাণ করে যাওয়া হল আসল কাজ-

তসলিম উদ্দিন রানা

উপ সম্পাদকীয়ঃ
মানুষ মানুষের মধ্যে নাই।সবাই এক করোনা নিয়ে ব্যস্ত।কখন এই ভাইরাস চলে যাবে তা নিয়ে অস্থির।আল্লাহর প্রদত্ত করোনা ভাইরাস সারা পৃতিবীকে আজ স্থবির করেছে।লক্ষ লক্ষ লোক মারা যায় আর কোটি লোকের উপর আক্রান্ত। ধনী,দ্ররিদ্র,গরীব সব আজ একাকার। বিশ্ব অর্থনৈতি আজ হুমকির মুখে।আমরা ছোট দেশ কিন্তু জনসংখ্যা বেশী প্রায় ২০ কোটির
উপর হবে।
এদেশে অনেক সমস্যার মধ্যে মানুষের বাস।গরীবেরা আরো গরীব হচ্ছে আর শিল্পপতিরা আরো বড় লোক হচ্ছে।মধ্যবিত্তরা গেটাকলে জীবন যাপন করছে।সরকারের মধ্যে নেই কোন সমন্বয়।এক মন্ত্রীর কাজ অন্য মন্ত্রী জানেনা।সবাই নিজ নিজ স্বার্থে কাজ করে যাচ্ছে।
সরকারের সাহায্যে গুলো সঠিক ভাবে বন্টন করা হলেও ইউনিয়ন পর্যায়ে ব্যক্তির কাছে জিম্মি হচ্ছে।অনেক চেয়ারম্যান,মেম্বার সামান্য টাকার লোভে চুরি করছে। তার মধ্যে কেউ কেউ বরখাস্ত হচ্ছে।আর গ্রামের হত দ্ররিদ্রদের তালিকা না করে দল ও নিজের লোককে তালিকা করে দলের তেরেটা বাজিয়ে দিচ্ছে।আর অনেকে দুর্নীতি করে
যাচ্ছে।
অনেক জনপ্রতিনিধি যারা মেম্বার অব পার্লামেন্ট নামে খ্যাত তারা অনেকে নিজের এলাকায় যাচ্ছে না।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রানসামগ্রী নিজের বলে চালিয়ে দিচ্ছে।আর যখন এমপি হওয়ার জন্য মানুষের কল্যাণে কাজ করে বলে প্রতিজ্ঞা করেছিল তা কোন কিছু রাখছেনা।অনেকে নিজ এলাকায় ৬০/৭০ হাজার পরিবারকে ত্রান সামগ্রী বিতরণ করেন বলে বিভিন্ন মিডিয়ায় গলা ফাটিয়ে দেন তারা কতটুকু সাহায্যে করেছে তা বাস্তব দেখলে বুঝার বাকী থাকেনা।কথার সাথে বাস্তবের কোন মিল নাই।আর গ্রামে মানুষ না
খেয়ে মরছে সেদিকে তাদের খেয়াল নাই।শুধু সেলফি আর মিডিয়া নির্ভর করে কোনমতে দায়সারা কাজ করে যাচ্ছে। গ্রাম্য কথায় চোরের মার লম্বা কথা।
করোনা ভাইরাস মানুষের জন্য অভিশাপ।এই ভাইরাস কাউকে ছাড় দিচ্ছে না।সবাই আতংকিত সবাইকে আক্রান্ত করতে পারে।দেখতে পাচ্ছি সমাজের অনেক খ্যাতিমান লোক আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন।অনেকে হাসপাতালে চিকিৎসা নিয়ে কত টালবাহানা করছে যা অত্যন্ত দুঃখজনক।
এই রোগ নিজের মনে করে সবাইকে সচেতনতা হতে হবে আর সত্যিকারের মানুষের জন্য কাজ করে যাওয়া হল আসল কাজ।সবার উপর মানুষ সত্য তাহার উপরে নাই একথাটি প্রত্যেকের মনে রেখে দেশপ্রেমিক হয়ে কাজ করা হল শ্রেয়।এদুর্যোগের সময় হলেও ভণ্ডামি আর প্রতারণা কাজ থেকে বিরত থাকতে হবে।এখন মানুষ অনেক সচেতন আর সব কিছু বুজে।তাদেরকে আগের মত আর বোকা মনে করা ঠিক না।
সত্যি কথা কেউ ভালো ভাবে মানুষ ও দেশপ্রেমিক পরিচয় বহন করেনা।সব কিছু একজনের উপর নির্ভরশীল।তিনি হলেন বাংলার আশা আকাঙ্ক্ষার প্রতীক,মানুষের আস্থার প্রতীক প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা।তিনি একা সব করে যাচ্ছে যা অতুলনীয়।আর তিনি যাকে দায়িত্ব দিয়ে যাচ্ছে তারা তার চিকি পরিমাণ কাজও করছে না।যা অত্যন্ত দুঃখজনক।
কিছু মন্ত্রীর কথাবার্তা মনে হয় তারা কি বলছে কি করতে হবে জানেনা।তারা শুধু সরকারের ভালো কাজগুলো ধূলিসাৎ করে দিচ্ছে সামান্য একটা ফাকা বুলি মিডিয়া দিয়ে।তাদের নেই কোন অভিজ্ঞতা নেই কোন মানবতার। সব কিছু তেল দিয়ে চালাতে চাই।মনে করতে হবে এদেশ আনাদের,এদেশের মানুষ আমার,এদেশ বঙ্গবন্ধুর স্বাধীন করতে অনেক ত্যাগ তিতীক্ষা কষ্ট শিকার আর মানুষের জীবনের বিনিময়ে অর্জন করেছে।

আসুন আমরা মানুষের কল্যাণে রাজনীতি করে যাই।মানুষের জন্য নিজের জীবন দিয়ে হলেও করে যাব।বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমিক হয়ে নিজ উদ্যোগি হয়ে সমাজ তথা দেশের জন্য কাজ করে যাওয়া হল আসল। শুধু দুনিয়ার মধ্যে নই আখেরাতে শান্তি পাবে।আর করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য এটা উত্তম সময়।আল্লাহর সন্তুষ্ট হলে মানুষ সন্তুষ্ট।

লেখক – তসলিম উদ্দিন রানা, সাবেক ছাত্রনেতা

Check Also

পূর্ণাঙ্গ লকডাউনে ঘোষণার দাবি সচেতন নাগরিক সমাজের

পূর্ণাঙ্গ লকডাউনে ঘোষণার দাবি সচেতন নাগরিক সমাজের বার্তা ডেস্কঃ বৈশ্বিক করোনা মহামারী ভয়ংকর তাণ্ডবে বিধ্বস্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *