Breaking News
Home / খেলাধুলা / যুক্তরাজ্যের মেনচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্বীকৃতি দিলো সামাজিক সংগঠন সিসেক (CSAC) কে

যুক্তরাজ্যের মেনচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্বীকৃতি দিলো সামাজিক সংগঠন সিসেক (CSAC) কে

যুক্তরাজ্যের মেনচেস্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটি স্বীকৃতি দিলো সামাজিক সংগঠন সিসেক (CSAC) কে
এম এইচ সোহেলঃ চট্রগ্রামের সামাজিক সংগঠন ‘সিটি স্পোটস এসোসিয়েশন অফ চট্টগ্রাম’ ( CSAC) মানবিক কাজের জন্য যুক্তরাজ্যের বিখ্যাত মেট্রাে পলিটন বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃতি পেল। সংগঠনটির অন্যতম প্রতিষ্ঠিতা ও সাধারণ সম্পাদক সৈয়দ নাদিমুল আহসান যুক্তরাজ্যের Manchester মেট্রোপলিটন University থেকে LLB.ও বি.পি পি University থেকে LLM শেষ করে চট্টগ্রাম আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে আইন প্র্যকটিস করছেন।
যদিও শিক্ষাজীবনের গুরুত্বপূর্ণ ৪ টি বছর কেটেছে পাশ্চাত্যে,নিজ দেশ-শহর আর মানুষের জন্য সবসময়ই অন্তর কাঁদত। সবসময়ই একটি স্বপ্ন ছিল নিজের দেশকে,নিজের শহর আর মানুষের জন্য কিছু করার,কিছু দেওয়ার।একারণে উন্নত দেশের উন্নত জীবনের নানা সুযোগ হাতছানি দিলেও,কোন এক অদৃশ্য মায়ার টানে স্বদেশে প্রত্যাবর্তন।
তারা কয়েকজন তরুণ মিলে প্রতিষ্ঠিত করেন ‘ City Sports Association of Chattogram’ মুলত খেলাধূলার জন্য যাত্রা শুরু করলে,বর্তমানে সংগঠনটি মানবিক কাজ বেশি করছেন। ঈশফাকুল হক সিদ্দিকি এই সংগঠনের ফাউন্ডিং প্রেসিডেন্ট এবং সৈয়দ নাদিমুল আহসান জেনেরাল সেক্রেটারি।

করোনা ভাইরাসের পরিস্থিতিতে চট্টগ্রাম শহরে সংগঠনটির উদ্যােগে প্রায় সাত লাখ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেন।
City Sports Association of Chattogram এর সাধারণ সম্পাদক নাদিম আহসানের শিক্ষাজীবন যে বিশ্ববিখ্যাত বিশ্ববিদ্যালয়ে কেটেছে Manchester Metropolitan University, তাদের দৃষ্টিতে City Sports Association of Chattogram সকল মানবিক কার্যক্রম অবলোকিত হয়।তারা তাদের এলামনাই এম্বাসেডর ও প্রাক্তন ছাত্র নাদিম এর এসব কর্মান্ডকে স্বাগত জানান এবং একটি ভিডিওবার্তা প্রকাশ করেন তাদের অফিশিয়াল ফেসবুক,ইন্সটাগ্রাম,টুইটার,লিংকডিন সহ অন্যান্য সামাজিক মাধ্যমে।
তাদের প্রাক্তন ছাত্রদের এমন মানবিক কাজ তাদেরকে অনেক গর্বিত করেছেন।
এ বিষয়ে,সৈয়দ নাদিমুল আহসানের সাথে কথা বললে তিনি জানান,বিশ্ববিখ্যাত Manchester Metropolitan University যেভাবে এই সামাজিক কাজের স্বীকৃতি দিয়েছেন তা অবশ্যই একটি বিরাট পাওনা।এই স্বীকৃতি অবশ্যই সংগঠনের সকল সদস্যকে অনেক উৎসাহ যোগাবেন ও মনোবল শক্ত করবেন বলে ভাবছেন তিনি।
তাছাড়া এরকম একটি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান যখন আমাদের প্রাণের শহর চাটগাঁর একূল তরূনের সংগঠনের ব্যাপারে পোস্ট দিয়েছেন,এটি নিঃসন্দেহে বহিঃবিশ্বের অন্যান্য ইন্টারন্যাশনাল ছাত্রদের মাঝে আমাদের বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করেছেন।
বিষয়টি চট্টগ্রাম এর জন্যও একটি খুশির সংবাদ এবং অন্যান্যদের কেও উৎসাহ যোগাতে সহায়ক হবে।
এভাবে এরকম সংকটাপন্নবস্হায় সকল তরুণদের নামে-বেনামে মানবতার কাজে ঝাপিয়ে পড়ার আহবান জানিয়েছেন তিনি।
City Sports Association of Chattogram সকলের দোয়া এবং সকলকে পথচলার অংশীদার হিসেবে সাথে চায় সবসময়।

Check Also

একদিনের ক্রীড়া উৎসবে মেতেছে টেলিভিশন সাংবাদিকরা

একদিনের ক্রীড়া উৎসবে মেতেছে টেলিভিশন সাংবাদিকরা। মোহাম্মদ আ‌নিছুর রহমান ফরহাদ ,‌কো‌তোয়ালী প্র‌তি‌নি‌ধি। সাংবাদিক সমাজ পেশাগত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *