Breaking News
Home / চট্টগ্রাম / সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা।

সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা।

সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

কমল চক্রবর্তী- সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে। এদিকে সরকারি নির্দেশনা অমান্যকরে ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহণ করছে ভাড়ায়চালিত মাইক্রো, মোটরসাইকেল ও সিএনজি। জেলা প্রশাসনের কঠোর নজরদারির পরও থেমে নেই নানা কৌশলে যাত্রী পরিবহন। এর প্রেক্ষিতে আজ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ। এসময় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী বহনের দায়ে বেশ কয়েকটি যানবাহনকে জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
আজ বৃহস্পতিবার ২৮ মে বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত নগরীর বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান জানান, আজকের অভিযানে কর্ণফুলী নতুন ব্রিজে ভাড়াচালিত মাইক্রো, মোটরসাইকেল এ সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ ও সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা সেটি পর্যবেক্ষণ এর জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয় । এসময় ৪ টি মোটরসাইকেলকে দুরত্ব না মানায় ১২০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে একই স্থানে কক্সবাজারগামী ৩ টি যাত্রীবাহী মাইক্রোতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী বহনরত অবস্থায় আটক করা হয়।এজন্য মাইক্রো ৩ টিকে ৪,০০০ টাকা জরিমানা করা হয় এবং মাইক্রোগুলো থেকে যাত্রী নামিয়ে দেওয়া হয়৷ এছাড়াও ৩ টি সিনজিকে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রীবহন করার অপরাধে ৯০০ টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান এর নেতৃত্বে নগরীর আকবর শাহ, পাহাড়তলী, বন্দর, ইপিজেড, পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান জানান, আজকে অভিযানকালে পতেঙ্গা সী বিচ এলাকায় অনেক লোকের সমাগম দেখা যায়। সবাইকে সতর্ক করা হয় এবং বাসায় ফিরে যেতে বলা হয় । আকবর শাহ এলাকায় একটি পিকআপে করে ২০ জন যাত্রী বি.বাড়িয়া ও কুমিল্লা থেকে চট্টগ্রামে আসছিল। পণ্যবাহী যানে যাত্রী পরিবহন না করার নির্দেশনা অমান্য করায় গাড়ির চালককে ৫,০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া বন্দর এলাকায় মিনিবাসে যাত্রী পরিবহন করায় বাস চালককে ১৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া সামাজিক দূরত্ব না মেনে যাত্রী পরিহন করায় এক প্রাইভেট কার চালক (উবার) কে ১০০০ টাকা এবং দুই মোটর সাইকেল চালককে ৯৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

Check Also

হাটহাজারী পৌরসভায় জলবদ্ধতা নিরসনে ড্রেন নির্মান ও পরিস্কার পরিচ্ছনতা অভিযান শুরু।

হাটহাজারী পৌরসভায় জলবদ্ধতা নিরসনে ড্রেন নির্মান ও পরিস্কার পরিচ্ছনতা অভিযান শুরু। সুমন পল্লব হাটহাজারী চট্টগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *