Breaking News
Home / সাম্প্রতিক খবর / জেগে উঠুক বিবেক আর মানবতা- তসলিম উদ্দিন রানা

জেগে উঠুক বিবেক আর মানবতা- তসলিম উদ্দিন রানা

জেগে উঠুক বিবেক আর মানবতা- তসলিম উদ্দিন রানা

বার্তা ডেস্কঃ

চট্রগ্রামে জীবন নিয়ে চলছে ছিনিমিনি খেলা।দায়িত্বশীল সরকারী দলের নেতা,এমপি,মন্ত্রীরা নির্বিকার।

কারো কোন দায়িত্ব নাই।সবাই নিজের মত চলছে, নেই কোন মানবিকতা,নেই কোন দয়া মায়া।

মৃত্যুপরী হয়ে  বিপন্ন আজ চট্রলবাসী।প্রাইভেট ক্লিনিক গুলো চলছে ডাক্তারদের সিন্ডিকেটে।এই সিন্ডিকেট লুফে নিচ্ছে টাকা আর টাকা।সব কিছু তাদের নিয়ন্ত্রণে।নীরবে বীর চট্রলার জনগণ কাঁদছে আর মরছে।এমনকি উপমহাদেশের প্রখ্যাত আলেম,ভাষা সৈনিক,মুক্তিযুদ্ধের সংগঠক,পীরে কামেল মাওলানা কাজী নুরুল ইসলাম হাশেমী রঃ ডেল্টা কেয়ার,ম্যাক্স ও মেট্রোপলিটন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে অবশেষে চট্রগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি হন,পরিশেষে তিনি আমাদের কাছ থেকে বিদায় নেন।তেমনিভাবে এছাক ব্রাদার্সের এমডি হাজী ইউনুস আইসিউর অভাবে মৃত্যুবরন করেন তদ্রূপ ম্যাক্স হাসপাতালের ডাঃ লুতফুল কবির করোনা রোগী হওয়া নিজ হাসপাতালে নেয়নি।এগুলো ছাড়াও অহরহ ঘটনা ঘটেছে তার কোন ইয়ত্তা নেই।লাশের মিছিল চলছে।আরও ভয়ংকর হবে যা বলার উপেক্ষা রাখেনা। হাসপাতাল গুলো কত অমানবিক হলে এইরুপ কাজ করতে পারে তা চট্রলায় দেখতে পাবেন।তারা পশুর চেয়ে অধম যা বলার ভাষা নাই।কত অমানবিক নিষ্ঠুর তার প্রমাণ চট্রগ্রাম।

এমনকি দেখতে পাবেন ক্ষমতার দাপট দেখিয়ে চট্রগ্রামে হাসপাতাল করার নামে এক গ্রুপ সাধারণ মানুষ থেকে শুরু করে শিল্প প্রতিষ্ঠানের মালিক হতে টাকা হাতিয়ে নিয়ে নাম সর্বস্ব হাসপাতাল করেন।সেই হাসপাতালে চিকিৎসা বলতে কিছুই নাই।সব আইওয়াস।তেমনি আবার আরেকটা গ্রুপ হাসপাতালের নামে ভিন্ন কৌশলে টাকা হাতিয়ে নেওয়ার ধান্ধায় লিপ্ত।সেই গ্রুপের সাথে আগের অনেক সদস্য দেখতে পাবেন তারা যোগ দিয়েছে যা চট্রলার জন্য খুব কষ্ট আর দুঃখজনক।

চট্রগ্রামের সহজ সরল মানুষকে  ঠকিয়ে তারা নিজের পায়ে নিজে কুড়াল মারছে।মানুষ না নিজেরা মরবে সেটা তারা টের পাচ্ছে না।চট্রগ্রাম নিউইয়র্কের মত রুপ নিচ্ছে।তাদের মানবতা ও দেশপ্রেমের অভাবে প্রিয় চট্রলা জ্বলে পুড়ে ছারখার।

আজ চট্টগ্রামে বড়ই ক্রাইসিস চলছে তা বলার ভাষা নাই।কি হবে প্রিয় চট্রলার? কেমন ভাবে এই নিষ্টুর মানুষরুপী দানবের হাত থেকে রক্ষা পাবে?

কখন মানুষের রক্ত চুষা শেষ হবে?সেটাই চট্রলার জনগণের প্রশ্ন?

জাতির এ ক্রান্তিলগ্নে সচেতন,সাহসী আর দেশপ্রেমিক মানুষের

এগিয়ে আসার বিকল্প

নেই।

লেখকঃ তসলিম উদ্দিন রানা

সাবেক ছাত্রনেতা

Check Also

দেশের সব ইমাম- মুয়াজ্জিনকে সরকারী বেতন দিতে প্রস্তাব~বেনজির আহমেদ

দেশের সব ইমাম- মুয়াজ্জিনকে সরকারী বেতন দিতে প্রস্তাব~বেনজির আহমেদ। DG RAB “মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্ঠি আকর্ষণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *