Breaking News
Home / তথ্য প্রযুক্তি / স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি পেলেন চট্টগ্রামের সাবেক বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি পেলেন চট্টগ্রামের সাবেক বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি পেলেন চট্টগ্রামের সাবেক বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

কমল চক্রবর্তী-  চট্টগ্রাম বিভাগের সাবেক বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ার জেলার সাবেক জেলা প্রশাসক, সরকারের ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) ও বিসিএস ৮ম প্রশাসন ব্যাচের কর্মকর্তা জনাব মো. আবদুল মান্নানকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে। আজ ৪ জুন ২০২০ ইং বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে ০৫.০০.০০০০.১৩০.১২.০০১.২০-২৯৮নং স্মারকমূলে সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মোঃ তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারী করা হয়। বৈশ্বিক মহামারী করোনাকালীন ক্রান্তিলগ্নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বস্থ ও আস্থাভাজন হওয়ার সৌভাগ্য লাভ করাটাই তাঁর জন্য সত্যিই অনেক বড় প্রাপ্তি ও কর্মজীবনের অন্যতম অর্জন। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব পদে পরিবর্তন আনল সরকার। জনাব মো. আবদুল মান্নান চলতি বছরের ২৭ জানুয়ারি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার থাকাকালীন সময়ে সচিব পদে পদোন্নতি পেয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। ২০১০ সালের ৩০ মার্চ থেকে ২০১৪ সালের জানুয়ারী পর্যন্ত তিনি ব্রাহ্মণবাড়িয়া ও পরে চট্টগ্রাম জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় তিনি যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি পাওয়ার পর সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ার পর সরকারের বাণিজ্য মন্ত্রনালয়ে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বে ছিলেন জনাব মো. আবদুল মান্নান। এর পর ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর তারিখে বিভাগীয় কমিশনার হিসেবে চট্টগ্রামে জনাব মো. আবদুল মান্নান যোগদান করার পর চলতি ২০২০ সালের ২৭ জানুয়ারি সচিব পদে পদোন্নতি পান এবং ২ ফেব্রুয়ারি ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন তিনি। এছাড়া তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে চাকুরী করেন। উল্লেখ্য যে, জনাব মো. আবদুল মান্নান কিশোরগঞ্জ জেলার কটিয়ার্দী উপজেলার মানিকখালী ইউনিয়নের চাঁনপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবক মরহুম জনাব ছিদ্দিক হোসেন ও মরহুমা জনাবা আয়েশা খাতুনের সুযোগ্য পুত্র।

চট্টগ্রাম বিভাগের সাবেক বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ার জেলার সাবেক জেলা প্রশাসক, সরকারের ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) ও বিসিএস ৮ম প্রশাসন ব্যাচের কর্মকর্তা জনাব মো. আবদুল মান্নানকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে।

আজ ৪ জুন ২০২০ ইং বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে ০৫.০০.০০০০.১৩০.১২.০০১.২০-২৯৮নং স্মারকমূলে সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মোঃ তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারী করা হয়। বৈশ্বিক মহামারী করোনাকালীন ক্রান্তিলগ্নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বস্থ ও আস্থাভাজন হওয়ার সৌভাগ্য লাভ করাটাই তাঁর জন্য সত্যিই অনেক বড় প্রাপ্তি ও কর্মজীবনের অন্যতম অর্জন। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব পদে পরিবর্তন আনল সরকার। জনাব মো. আবদুল মান্নান চলতি বছরের ২৭ জানুয়ারি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার থাকাকালীন সময়ে সচিব পদে পদোন্নতি পেয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। ২০১০ সালের ৩০ মার্চ থেকে ২০১৪ সালের জানুয়ারী পর্যন্ত তিনি ব্রাহ্মণবাড়িয়া ও পরে চট্টগ্রাম জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। এসময় তিনি যুগ্ম-সচিব হিসেবে পদোন্নতি পাওয়ার পর সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০১৬ সালে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ার পর সরকারের বাণিজ্য মন্ত্রনালয়ে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বে ছিলেন জনাব মো. আবদুল মান্নান। এর পর ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর তারিখে বিভাগীয় কমিশনার হিসেবে চট্টগ্রামে জনাব মো. আবদুল মান্নান যোগদান করার পর চলতি ২০২০ সালের ২৭ জানুয়ারি সচিব পদে পদোন্নতি পান এবং ২ ফেব্রুয়ারি ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন তিনি। এছাড়া তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে চাকুরী করেন।

উল্লেখ্য যে, জনাব মো. আবদুল মান্নান কিশোরগঞ্জ জেলার কটিয়ার্দী উপজেলার মানিকখালী ইউনিয়নের চাঁনপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবক মরহুম জনাব ছিদ্দিক হোসেন ও মরহুমা জনাবা আয়েশা খাতুনের সুযোগ্য পুত্র।

Check Also

বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজিবকে বহিষ্কার,

বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজিবকে বহিষ্কার, ডেস্ক রিপোর্ট ঃ= সৌদি আরব রিপোর্টার্স এসোসিয়েশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *