Breaking News
Home / জানা অজানা / যে দেশে আইনপ্রণেতা মানব পাচারের সাথে জড়িত সেই দেশের মানুষ হিসেবে আমি লজ্জিত!

যে দেশে আইনপ্রণেতা মানব পাচারের সাথে জড়িত সেই দেশের মানুষ হিসেবে আমি লজ্জিত!

যে দেশে আইনপ্রণেতা মানব পাচারের সাথে জড়িত সেই দেশের মানুষ হিসেবে আমি লজ্জিত!
কুয়েতে আদম ব্যবসায় অনিয়ম এবং হাজার কোটি টাকার কারবারে অভিযুক্ত লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুল গ্রেপ্তার হয়েছেন।
রবিবার (৭ জুন) তাকে গ্রেপ্তার করেছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট সিআইডি। এই মহামারীর বিপর্যস্থ সময়ে দেশের পরিচিতি বিশ্বে ভিন্ন আঙ্গিকে তুলে ধরার জন্য ক্ষোভ ও ঘৃণা প্রকাশ করছি।
এই আদম ব্যাপারীর বিরুদ্ধে অভিযোগ ছিল কয়েক বৎসর যাবৎ, কিন্তু সরকারের সময় হয়নি তা তদন্ত করার, সময় হয় নি তাকে সংসদ সদস্য পদ থেকে লাথি মেরে বহিস্কার করার? বিশ্বের ১৬৯টি দেশে বাংলাদেশের ১ কোটি ২০ লাখের মতো শ্রমিক রয়েছে। এর মধ্যে প্রায় ৭৫ শতাংশই মধ্যপ্রাচ্যের ৬টি দেশে থাকে। এই দেশগুলোয় গত তিন মাসের বেশি সময় ধরে লকডাউন চলায় তাদের তেল-নির্ভর অর্থনীতি এক প্রকার স্থবির হয়ে পড়েছে। এরই মধ্যে চাকরি থেকে ছাঁটাই করে দেশে ফিরে যেতে শ্রমিকদের বাধ্য করা হচ্ছে। এই রকমের ভয়াবহ অবস্থায় আমাদের রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির এহেন মানবপাচার ও মানি লন্ডারিং কর্মকান্ড প্রবাসী শ্রমিকদের জন্য ভয়াবহ বিপর্যয়ের কারন হয়ে দাঁড়িয়েছে।
দেশটাকে বিদেশে অপমানিত করলেন? জাতির জনক বঙ্গবন্ধু বাঙালি বাংলাদেশের জন্য কোথাও মাথা নত করেননি, কিন্তু আজ এদের জন্য বাংলাদেশের মাথানত হচ্ছেে শত ধিক জানাই
একজন রানিং এমপি বিদেশের মাটিতে আদম পাচারের হর্তাকর্তা হিসাবে গ্রেফতার হওয়া যে কতটুকু কূটনীতিক ও আন্তর্জাতিক সম্পর্কের অবনতি তা বুঝার মত মগজওয়ালা কি বাংলাদেশের আছে।
এর পরেও চেতনাৎসীরা অন্ধের মত বলবে উনাকে ভুল বুঝানো হয়েছে, উনি গঙ্গা জলের মত পবিত্র। কোনরকমে প্রধানমন্ত্রী পর্যন্ত যেতে পারলেই কিছু অমানুষের বাচ্চারা মনে করে, এখন থেকে সাত খুন মাফ! বাংলাদেশে যা ইচ্ছে তাই করতে পারবে! কিন্তু তারা জানে না, চোরের দশ দিন গৃহস্থের একদিন। তার কারণে কুয়েতে কত শত শত বাঙালি লক্ষ লক্ষ টাকা ঋণ করে এসে না খেয়ে ক্ষুধা যন্ত্রনা মানবেতর জীবনযাপন করছে। বাংলাদেশে তাদের পরিবার গুলো ও সীমাহীন কষ্টে দিন অতিবাহিত করছে। কুয়েতে হাজার হাজার বাংলাদেশীের পেটে লাথি মেরে খেয়েছে হাজার কোটি। আজ এদের কারনে দেশে বিদেশে বাংলাদেশীের চোরের অপবাদ সইতে হয়। কুয়েতে নিরীহ সাধারণ প্রবাসী শ্রমিকদের রক্তচোষা ভদ্রবেশি আদম ডাকাত আর দেশে ক্ষমতাসীন হওয়ার স্বাদ এইবার কি ভাবে খন্ডন করবে তার কৃতকর্মের ফল,যে দেশে আইনপ্রণেতা মানব পাচারে সাথে জড়িত সেই দেশের মানুষ হিসেবে আমি লজ্জিত! লজ্জিত! পুরো জাতি বিশ্ব দরবারে আমাদের মাথা হেঁট হয়ে গেছে। এই লজ্জা পুরো দেশ এবং জাতির।

Check Also

স্বরচিত অর্ধশতক গানের রচয়িতা ও সংগীতশিল্পী শফি সরকারের উপাখ্যান

স্বরচিত অর্ধশতক গানের রচয়িতা ও সংগীতশিল্পী শফি সরকারের উপাখ্যান। নজরুল ইসলাম তোফা:: এই পৃথিবীতে যুগেযুগেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *