Breaking News
Home / আন্তর্জাতিক / কাতার থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ৪০৭ বাংলাদেশি

কাতার থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ৪০৭ বাংলাদেশি

কাতার থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ৪০৭ বাংলাদেশি

এম এ সালাম বিশেষ প্রতিনিধিঃ করোনাভাইরাসের কারণে কাতারে আটকে পড়া এবং জরুরী ভিত্তিতে কাতার থেকে দেশে যেতে হচ্ছে এমন ৪০৭ বাংলাদেশি নাগরিক আজ ১১ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি ৪১০৪বোয়িং) বিশেষ ফ্লাইটে কাতার সময় রাত ১টা ৩৮ মিনিটে দেশের উদ্দেশ্যে যাত্রা করলো। বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল ৯টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই বিশেষ ফ্লাইটটি গিয়ে পৌঁছার কথা রয়েছে। ফ্লাইটটির নিদিষ্ট কাতার সময় সাড়ে ১২টায় ছিলো। কিছুটা বিলম্ব হয়েছে ২ জন সিআইডি যাত্রী ও তাদের ব্যাগেজ অফলোড করার কারণে।

গত ৩ জুন বিশেষ ফ্লাইটে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য কাতারস্থ বাংলাদেশ দূতাবাস এক জরুরি নোটিস জারি করে। এরপর অনলাইনের মাধ্যমে সর্বমোট ৫৬৪ জন নাগরিক বাংলাদেশে ফেরার আবেদন করেন। তাদের মধ্যে ৪১২ জন দেশে ফেরার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকেট সংগ্রহ করেন। ৪১২ জনের মধ্যে ৫ জন যাত্রী তাদের জটিলতার কারণে তাদের দেশে ফেরা সম্ভব হয়নি বলে নিশ্চিত করেছেন কাতারস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ জানান, কাতার সরকার এবং বাংলাদেশ সরকারের অনুমোদন ক্রমে আমরা প্রথম ধাপে ৪১২ জন বাংলাদেশি নাগরিককে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে করে দেশে পাঠানোর ব্যবস্থা করেছিলাম, এরমধ্যে ৫ জন যাত্রী তাদের জটিলতার কারণে দেশে যেতে পারেনি।

রাষ্ট্রদূত আরও বলেন, সতর্কতা অবলম্বনে যেসব বিমান যাত্রী দেশে যাবেন অবশ্যই কাতার থেকে করোনাভাইরাস মুক্ত প্রত্যয়নপত্র নিয়ে যাবেন, না হয় দেশে ১৪ দিন সরকারি কোয়ারান্টাইনে থাকতে হবে।

বিশ্বব্যাপী করোনা সংক্রমণের পর বিভিন্ন দেশের লকডাউনের কারণে আকাশে পথে বিমান চলাচল বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে বাংলাদেশ সরকার।

কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৭৩৫৯৫ জন। তার মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪৯৪১৩ জন। এবং দেশটিতে ৯ বাংলাদেশিসহ করোনাভাইরাসে মৃত্যু বরণ করেন ৬৬ জন।

Check Also

সি বাংলা টেলিভিশন এর সৌদি আরবের ব্যুরো চীফ রফিক চৌধুরী

সি বাংলা টেলিভিশন এর সৌদি আরবের ব্যুরো চীফ রফিক চৌধুরী ————– আমাদের বহুল প্রচারিত জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *