Breaking News
Home / লাইফ স্টাইল / গোল্ডেন ভিসা অর্জনকারী মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি সাথে জাতীয় কবিতা মঞ্চের শুভেচ্ছা বিনিময়।

গোল্ডেন ভিসা অর্জনকারী মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি সাথে জাতীয় কবিতা মঞ্চের শুভেচ্ছা বিনিময়।

গোল্ডেন ভিসা অর্জনকারী মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি সাথে জাতীয় কবিতা মঞ্চের শুভেচ্ছা বিনিময়।

মোহাম্মদ মনির উদ্দিন মান্না:-
সাহিত্য হৃদয়ের প্রতিধ্বনি। সভ্যতা নির্মাতা। কবি-সাহিত্যিকরা শব্দের দৃষ্টিনন্দন পোশাকে উপস্থাপন করেন স্বপ্ন, আশা, প্রেম ও ভালোবাসা। ছন্দের রঙে রাঙিয়ে এগিয়ে দেন শিল্প ও সংস্কৃতি। সমাজ ও রাষ্ট্র। এক কথায় সাহিত্যের কাঁধে ভর করেই অক্ষুণ থাকে শিল্প ও সংস্কৃতি। মানুষ ও সমাজ। যখন আবির্ভাব ঘটে তখন বাংলা সাহিত্য তার স্বর্ণশিখরে অবস্থান করছে।বাংলা ভাষার শ্রেষ্ঠ কবিরা সমাজে আধিপত্য বিস্তার করে আছে। সে সময়ে যেসব কবি সাড়া জাগিয়েছিলেন তাদের অন্যতম মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি। সংযুক্ত আরব আমিরাতের ১০ বছর মেয়াদি ‘গোল্ডেন ভিসা’ (আমিরাতের স্থায়ী আবাসন) সম্মানসূচক গোল্ডেন ভিসা অর্জন করার জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক, মিরসরাই এর কৃতিসন্তান, বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি সাথে গত ৯ জানুয়ারি(বৃহস্পতিবার) রাত ৮ টা তার বাসভবনে এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়।

এই সময় উপস্হিত ছিলেন জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত এর সভাপতি বরেণ্য কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মোহাম্মদ জাফর উদ্দিন ভুঁইয়া, জাতীয় কবিতা মঞ্চের উপদেষ্টা, লেখক মোহাম্মদ আক্তর উদ্দিন পারভেজ, সহ সাংগঠনিক সম্পাদক, বাবু দীপক চন্দ্র দাস,কার্যনির্বাহী সদস্য কবি ও লেখক এস, এম তারেক।
এতে আরো টেলিকনফারেন্সের মাধ্যমে অংশ গ্রহণ করেন জাতীয় কবিতা মঞ্চ ,আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না সহ জাতীয় কবিতা মঞ্চের নেতৃবৃন্দ প্রমুখ।

জাতীয় কবিতা মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক, বিশিষ্ট শিল্পপতি, গোল্ডেন ভিসা অর্জনকারী, মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি বলেন -আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং আজমানের শাসক এবং সংযুক্ত আরব আমিরাতের সুপ্রিম কাউন্সিলের সদস্য শেখ হুমাইদ বিন রশিদ আল নুয়াইমী কে ধন্যবাদ জানান। এবং সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান কে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। আমিরাতের রাজধানী আবুধাবি, দুবাই, আজমানে বিভিন্ন খাতে বিনিয়োগ ও সফলভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি নিজ দেশ, তথা বাংলাদেশে জনসেবামূলক কাজে তার সপৃক্ততার কারণে আমিরাত সরকার এই সম্মাননা প্রদান করেন। এই গোল্ডেন ভিসা আমার এবং আমার দেশের জন্য বাংলাদেশী প্রবাসীদের জন্য একটি সম্মান। এ সম্মাননা প্রাপ্তিতে আমিরাতে বিনিয়োগের ক্ষেত্রে আমাকে আরও বেশি উৎসাহ দেবে এবং আমিরাতের অর্থনীতির বিস্তৃত হতে সহায়তা করবে। ব্যবসাবান্ধব অর্থনৈতিক সুযোগ ও সম্মান প্রদানের জন্য আমরা আরব আমিরাতের নেতৃত্বের প্রতি কৃতজ্ঞ। জাতীয় কবিতা মঞ্চের সকল কবি লেখক সাহিত্যিক উপদেষ্টা শুভানুধ্যায়ী সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন। প্রবাসের ব্যস্থতম সময়ের মাঝে ও প্রবাসী সাহিত্যিকদের সাহিত্য সাধনা প্রশংসনীয় মানবতার কাজে কবি সম্প্রদায়ের ব্যাপক কাব্য রচনা প্রচার প্ররোচনার সকল প্রকার সাহায্য সহযোগিতার আশ্বাস দেন। এবং উত্তরোত্তর আরব আমিরাতের সমৃদ্ধি কামনা করেন।

Check Also

বাবা, ভালোবাসি তোমায়

বাবা, ভালোবাসি তোমায় কাজী ইফতেখারুল আলম তারেক : বাবা সন্তানের মাথার ওপর বটবৃক্ষের ছায়ার মতো, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *