Breaking News
Home / জেলা-উপজেলা / জগন্নাথপুরে আরো নতুন ৬ জন সহ মোট ৫৫ জনের করোনা শনাক্ত, ১২ জন সুস্থ

জগন্নাথপুরে আরো নতুন ৬ জন সহ মোট ৫৫ জনের করোনা শনাক্ত, ১২ জন সুস্থ

জগন্নাথপুরে আরো নতুন ৬ জন সহ মোট ৫৫ জনের করোনা শনাক্ত, ১২ জন সুস্থ

মোঃ হুমায়ূন কবীর ফরীদি,
সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ

জগন্নাথপুরে নতুন করে আরো ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ৫৫ জন করোনায় আক্রান্ত হলেন। তমধ্যে ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। ৩ জন সিলেট শহীদ সামসুউদ্দিন হাসপাতালে এবং ৪০ জন হোম আইসোলেশনে রয়েছেন। নতুন আক্রান্ত ১ জন সিলেট শামসুদ্দিন হাসপাতালে ও ৫ জনকে হোম আইসোলেশন রাখা হয়েছে।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ১৬ ই জুন দিবাগত রাতে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয় এর পিসিআর ল্যাব থেকে প্রকাশিত কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টে সুনামগঞ্জের জগন্নাথপুর থানার এসআই ১ জন,জগন্নাথপুর পৌর শহরের সিএ মার্কেট এলাকায় ১ জন এবং বলবল এলাকায় ২ জন, মিরপুর ইউনিয়নের হাসান ফাতেমাপুর গ্রামে ১ জন এবং রানীগঞ্জ ইউনিয়নের শিবগঞ্জ গ্রামে ১ জন পজিটিভ সনাক্ত হয়েছেন। আজ ১৭ ই জুন রোজ সকাল প্রায় ১১ ঘটিকার সময় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সুপ্রিয়া রাণী রায় এর নেতৃত্বে একটি মেডিকেল টিম প্রাথমিক পরীক্ষা শেষে আক্রান্ত ব্যক্তিদেরকে হোম আইসোলেশনে রাখেন এবং চিকিৎসা সহ পরবর্তী স্বাস্থ্যবার্তা প্রদান করেছেন।
এছাড়াও আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সবাইকে শতভাগ হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত সহ আশেপাশের তিনটি বাড়িকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্ক অবস্থা অবলম্বন করার জন্য কঠোর নির্দেশনা লকডাউন ঘোষণা করা হয়।
এসময় উপস্হিত ছিলেন জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র -১ জনাব মোঃ সুহেল আহমদ, মিরপুর ইউপি মেম্বার জনাব মোঃ খালেদ মিয়া, সহকারী স্বাস্থ্য পরিদর্শক রুমি রায়, বাবু বকুল কান্ত দাশ ও মোঃ আব্দুল জলিল, স্বাস্থ্য সহকারী মোঃ রায়হান মিয়া,গীতা রানী দেবনাথ, সুমন্ত দেবনাথ,সঞ্জয় আচার্য ও পিন্টু চন্দ্র পাল, সিএইসসিপি রিংকু চন্দ্র পাল, এম্বুলেন্স চালক প্রাণেশ চন্দ্র দাস এবং মিরপুর ইউনিয়নের সমাজকর্মী ফারুক মিয়া,বাদশা মিয়া, গ্রাম পুলিশ সদস্য শাহীন মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর বলেন, জগন্নাথপুর উপজেলায় এখন পর্যন্ত সর্বমোট ৫৫ জন ব্যক্তি ‘কোভিড-১৯’ পজিটিভ হয়েছেন। তমধ্যে ১২ জন পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরেছেন। ৩ জন সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে এবং ৪০ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে থেকে চিকিৎসাধীন আছেন। তিনি আরো বলেন, আপনারা দেখতে পাচ্ছেন বর্তমানে সারা বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি মৃত্যুর সংখ্যাও আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে।
জগন্নাথপুরেও প্রায় প্রতিদিন নতুন করে আক্রান্ত হচ্ছেন। তাই দয়া করে জরুরি প্রয়োজন ছাড়া অযথা বাইরে ঘুরাঘুরি করবেন না, বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করুন,বার বার সাবান পানি বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার করুন। হালকা কুসুম গরম পানি বেশি করে পান করার পাশাপাশি ভিটামিন সি ও জিংক সমৃদ্ধ খাবার,সবুজ শাকসবজি খাবার তালিকায় রাখুন। প্রতিদিন হালকা রোদে ৩০ মিনিট ব্যায়াম করুন এবং ধুমপান ও তামাক জাতীয় দ্রব্য সেবন করা থেকে বিরত থাকুন।

Check Also

পটিয়ার সাবেক এমপি সিরাজুল ইসলাম চৌধুরী    সাবেক মেয়র শামশু মাষ্টার   রংপুর সিটি মেয়র মোস্তফার রোগ মুক্তির দোয়া চেয়ে   আহবান 

পটিয়ার সাবেক এমপি সিরাজুল ইসলাম চৌধুরী    সাবেক মেয়র শামশু মাষ্টার   রংপুর সিটি মেয়র মোস্তফার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *