Breaking News
Home / অর্থ বণিজ্য / মূল্য তালিকা প্রদর্শন না করা ও অধিক মূল্যে পন্য বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা

মূল্য তালিকা প্রদর্শন না করা ও অধিক মূল্যে পন্য বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা

মূল্য তালিকা প্রদর্শন না করা ও অধিক মূল্যে পন্য বিক্রির দায়ে দুই ব্যাবসায়ীকে জরিমানা

কমল চক্রবর্তী –  চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত রেখেছে। তবুও থেমে নেই অসাধু ব্যবসায়ীদের ভোগ্যপন্যের মুল্য নিয়ে কারসাজি। বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় দোকানে মূল্য তালিকা নেই। আবার মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পন্য বিক্রি করছে। এসব অনিয়মের বিরুদ্ধে আজ
জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আজকের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দশ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ শুক্রুবার ১৯ জুন সকাল ১০টা থেকে ১২্টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী নেতৃত্বে চট্টগ্রাম মহানগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, আজকের অভিযানে চৌমুহনীর কর্ণফুলী মার্কেটে গিয়ে দেখতে পাই বেশির ভাগ দোকানে মূল্য তালিকা নেই। তাছাড়া মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পন্য বিক্রি করছে। ফয়েজ ট্রেডিং ও মেসার্স হোসাইন স্টোরে দেখা যায় অধিক মুল্যে আদা, রসুন বিক্রয় করেছে। তাই অপরাধ আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় ৫,০০০(পাঁচ হাজার টাকা) করে মোট ১০,০০০ (দশ হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয় এবং এদেরকে সতর্ক করা হয়।
তিনি আরও জানান, এছাড়া বাজার মনিটরিং এর পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বাজারে আগত ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করা হয়।
ভবিষ্যতেও চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক এধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

Check Also

বাজারে আসছে ৫০ টাকার নতুন নোট”

“বাজারে আসছে ৫০ টাকার নতুন নোট। অনলাইন ডেস্কঃ লালচে কমলা রঙে বঙ্গবন্ধুর ছবি ও গভর্নর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *