Breaking News
Home / জাতীয় / মুক্তির সংগঠক, সাবেক মন্ত্রী জননেতা জহুর আহমেদ চৌধুরীর ৪৬ তম মৃত্যুবার্ষিকী আজ

মুক্তির সংগঠক, সাবেক মন্ত্রী জননেতা জহুর আহমেদ চৌধুরীর ৪৬ তম মৃত্যুবার্ষিকী আজ

মুক্তির সংগঠক,সাবেক মন্ত্রী জননেতা জহুর আহমেদ চৌধুরীর ৪৬ তম মৃত্যুবার্ষিকী আজ

বিশেষ প্রতিনিধিঃ
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর,স্বাধীন বাংলাদেশের প্রথম শ্রম,সমাজকল্যাণ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বীর চট্রলার সুর্য সন্তান বর্ষীয়ান জননেতা জহুর আহম্মদ চৌধুরীর ৪৬তম মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলী।
তিনি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও মুক্তিযুদ্ধ লিবার্রেল ফোর্সের চেয়ারম্যান ছিলেন। মুক্তিযুদ্ধে সংগঠক হিসাবে তার অবদান অতুলনীয়। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে বীর চট্রলায় তার নেতৃত্বে লড়াই সংগ্রাম করে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে চট্রগ্রাম জয় করেন।বঙ্গবন্ধু আদর করে তাকে বীর চট্রলার জহুর ভাই বলতেন।তিনি ১ম মন্ত্রী সভায় প্রায় ৪টি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।
তার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সাবেক ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য তসলিম উদ্দিন রানা বলেন – মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক মন্ত্রী জহুর আহমেদ চৌধুরী এক আদর্শ ও সংগ্রামের নাম।জাতির পিতার সুযোগ্য উত্তরসূরী হিসাবে স্বাধীনতা যুদ্ধে তার অবদান অতুলনীয়।তিনি চট্রগ্রাম থেকে ১ম ব্যক্তি যে ৪টি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন সততা ও নিষ্টার সাথে।তার জন্য আজ বীর চট্রলা গর্বিত। আজকের দিনে তার মত পাওয়া দুষ্কর। তিনি গন মানুষের নেতা ছিলেন বলে জনগণ তাকে ভালবাসত।আমরা যারা তরুণ প্রজন্মের রাজনীতি করি প্রত্যেকের উচিত তার আদর্শ গ্রহণ করে রাজনীতি করা।তার প্রিয় বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও ভালবাসা জানাই।
চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগ তার স্মরনে বিভিন্ন কর্মসূচি পালন করবে।এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ,জহুর আহমেদ চৌধুরী স্মৃতি সংসদ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

Check Also

দেশ বরণ্যে বুদ্ধিজীবী ও সাংবাদিক কামাল লোহানী আর নেই

দেশ বরণ্যে বুদ্ধিজীবী ও সাংবাদিক কামাল লোহানী আর নেই নিউজ ডেস্কঃ দেশ বরণ্যে সাংবাদিক,লেখক, বুদ্ধিজীবী,শিক্ষাবিদ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *