Breaking News
Home / খেলাধুলা / দুইটি ডরমেটরী ব্যবহারের পরিকল্পনা নিচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা

দুইটি ডরমেটরী ব্যবহারের পরিকল্পনা নিচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা

দুইটি ডরমেটরী ব্যবহারের পরিকল্পনা নিচ্ছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,কোতোয়ালী প্রতিনিধি।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) নিজস্ব অর্থায়নে প্রায় ৮০ (৬০+২০) লাখ টাকা ব্যয়ে দুটি ডরমেটরী নির্মাণ করেছিল। একটি ডরমেটরী এম এ আজিজ স্টেডিয়ামের প্রধান ফটক সংলগ্ন মসজিদের সামনে। অপরটি জিমনেসিয়ামের সামনে টেনিস কোর্টের দক্ষিণ পাশ লাগোয়া। দীর্ঘদিন পর ডরমেটরী দুটি এবার ব্যবহারের পরিকল্পনা হাতে নিয়েছে সিজেকেএস।
আজ ১৮ জুলাই শনিবার সিজেকেএস সম্মেলন কক্ষে ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির উদ্যোগে করোনাকালীন দুঃস্থ খেলোয়াড়দের মাঝে মানবিক সহায়তা কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ডরমেটরী দুটি ব্যবহারে সংস্থার পক্ষ থেকে গৃহিত পরিকল্পনার কথা ঘোষণা দেন।
তিনি বলেন, সিজেকেএস’র অধীনে অনুষ্ঠিত খেলাধুলার বিভিন্ন ইভেন্টে বাইরে থেকে আসা দলগুলোকে রাখা এবং নিজেদের দলের ক্যাম্প করার জন্য হোটেল খরচ সাশ্রয়ের জন্য ডরমেটরী নির্মাণ করা হয়েছে। পাশাপাশি চট্টগ্রামের ক্লাব ও জেলা দলের ক্যাম্প হিসেবেও ডরমেটরীগুলো ব্যবহারের পরিকল্পনা করা হচ্ছে। এখানেই খেলোয়াড়সহ সংশ্লিষ্ট কোচ কর্মকর্তারা থাকার ব্যবস্থা করা হবে। দ্রæত সময়ের মধ্যে জেলা ক্রীড়া সংস্থায় বিভিন্ন ইভেন্টে লীগ,টুর্নামেন্ট আয়োজন শুরু হবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গন আবার চাঙ্গা হয়ে উঠবে। শুধু তাই নয় চট্টগ্রাম থেকে বিভিন্ন ইভেন্টে জাতীয় মানের খেলোয়াড় তৈরির মানসে সিজেকেএস’র নিজস্ব কোচ রাখা হবে। দ্রæত সময়ের মধ্যে স্থায়ী কোচ নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে।
ডরমেটরীর সঠিক ব্যবহারের বিষয়ে তিনি আরো বলেন, চট্টগ্রামের সাবেক খেলোয়াড়দেরকে এ ব্যাপারে মুখ্য ভূমিকা রাখতে হবে। স্ব স্ব ইভেন্টের জন্য তাদেরকে সম্মিলিত ভাবে উদ্যোগ নিতে হবে। শুধু সংস্থার দিকে চেয়ে না থেকে স্বপ্রণোদিত হয়ে কাজে নামতে হবে। ডরমেটরীগুলো কিভাবে ব্যবহার করা যায় সে পরিকল্পনা নিয়ে সবাইকে মাঠে নামতে হবে।
অনুষ্ঠানে নগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সিজেকেএস কাউন্সিলর নোমান আল মাহমুদ, প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবু,মশিউর আলম স্বপন,মো. হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

Check Also

নেত্রকোনা শ্রমিকলীগ এর পক্ষ থেকে ফুটবল খেলাধুলার সামগ্রী বিতরণ।

নেত্রকোনা শ্রমিকলীগ এর পক্ষ থেকে ফুটবল খেলাধুলার সামগ্রী বিতরণ মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ ঈদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *