Breaking News
Home / জাতীয় / সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর

সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর

 
সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর
শান্তা ফারজানাঃ 
সরকারীভাবে ভর্তুকি দিয়ে অতিরিক্ত পরিবহন ভাড়া কমানোর দাবীতে সমাবেশ ও গণস্বাক্ষর কর্মসূচী ২৭ জুলাই সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়েছে। সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে প্রধান বক্তা ছিলেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। সংহতি প্রকাশ করেন কলামিস্ট ও লেখক কালাম ফয়েজী, সাপ্তাহিক দামাল সম্পাদক মাহাবুবুল আলম আব্বাসী, মেস সংঘের মহাসচিব আয়াতুল্লাহ আক্তার, সেভ দ্য রোড-এর ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন শিপু, সদস্য সাজিয়া রহমান, মোহাম্মদ আফসার প্রমুখ। এসময় বক্তারা বলেন, গত  ৮ মে সেভ দ্য রোড-এর পক্ষ থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় আনুষ্ঠানিকভাবে ৪ প্রস্তাব দেয়া হয়েছিলো, আর তা হলো- ১. ভর্তুকি দিয়ে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের পাশাপাশি সরকারিভাবে স্যানিটাইজার ও পরিচ্ছন্নতা তদারকির জন্য সেনা বাহিনীর একটি বিশেষ টিমকে দায়িত্ব দেয়া হোক ২. কোনভাবেই যেন ভাড়া বৃদ্ধি না হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়; সেই লক্ষ্যে অবশ্যই স্টপেজ ব্যবহার বাধ্যতামূলক করা হোক। ৩. সেভ দ্য রোড-এর সারাদেশে ৪৭ জেলা কমিটির ৪৭ জন ও কেন্দ্রীয় কমিটির কমপক্ষে ২০ জনকে যোগাযোগ সেক্টরের জেলা ও কেন্দ্রীয় সকল পদক্ষেপে যুক্ত রাখা এবং ৪. সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সাথে সাথে কঠোরভাবে বাংলাদেশের সড়ক ব্যবস্থাকে নিয়ন্ত্রণের জন্য দুর্নীতি-ঘুষ বন্ধে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হোক।
এসময় বক্তারা আরো বলেন, নির্মম করোনা পরিস্থিতিতে সরকার দেশ ও মানুৃষকে নিয়ে ভাবছে না; বরং কায়েমী স্বার্থবাদীদের পক্ষে থেকে জনগনের উপর ৬০% ভাড়া বৃদ্ধির স্টিম রোলার চাপিয়ে দিচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে এগিয়ে আসতে হবে, কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।

Check Also

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আনিছুর রহমান ফরহাদ চট্টগ্রাম। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *