Breaking News
Home / পাঁচমিশালি / ঈদুল আযহা উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না।

ঈদুল আযহা উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না।

ঈদুল আযহা উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না।

বিশ্ব মুসলিম উম্মাহ্র সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সংযুক্ত আরব আমিরাত ও চট্টগ্রাম – মীরসরাই বাসী ও সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় কবিতা মঞ্চ ও দৈনিক যুগান্তর স্বজন সমাবেশের সম্মানিত সাধারণ সম্পাদক, বিশিষ্ট কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্না।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- উৎসর্গের এ আনন্দ উৎসবের মাধ্যমে নিজেকে আল্লাহর নিকট সমর্পণ করতে হবে। কোরআনের যে ভাষ্য আমার নামাজ, আমার কোরবানি, আমার জীবন-মরণ সবই মহাবিশ্ব প্রতিপালকের জন্য।
কোরবানির মাধ্যমে তা প্রমাণ করতে হবে। তার বাস্তব প্রতিফলন ঘটাতে হবে এই উৎসর্গের মাধ্যমে। নিজের সামান্য ইচ্ছাকে ত্যাগ করাও কোরবানি। কিন্তু সব চেয়ে বড় কোরবানি হচ্ছে আত্মজ কিছু ত্যাগ করা। যে জিনিসের সাথে আত্মার সম্পর্ক, তাকে ত্যাগ করা মানে সর্বোচ্চ ত্যাগ। সেই সর্বোচ্চ ত্যাগ করার জন্যই তো এই ধর্মীয় নির্দেশ এসেছিল। আর যুগে যুগে কালে যারা যত বিলিয়ে দিতে পেরেছেন ত্যাগ করতে পেরেছেন তাঁরাই অনন্ত প্রশান্তি ও সম্মান লাভ করেছেন।
ঈদের আনন্দের দিনে কেউ যাতে অভুক্ত না থাকে-সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। সবাইকে ঈদের আনন্দ এক সাথে ভাগ করে নিতে হবে এক কাতারে মিলে।

এই পবিত্র দিনে শুভানুধ্যায়ীদের প্রতি আহবান, ত্যাগের মহিমায় উজ্জল ঈদুল আযহার দিনে আনন্দ উৎসবে ভরে উঠুক সকলের মনপ্রাণ। সকল ভেদাভেদ ভুলে গিয়ে, গরীব দুঃখীদের পাশে দাঁড়াই। পবিত্র ঈদ-উল-আযহা সবার জন্য বয়ে আনুক অনাবিল সুখ ও প্রশান্তি।এবং মহামারী করোনা ভাইরাস থেকে মহান আল্লাহতাআলা যেন আমাদের কে মুক্তি করে দেন। ঈদের নামাজ ঘরে পড়ুন, অনন্দ ভরে উঠুক।

তিনি সকলের সুখ-শান্তি, সমৃদ্ধি ও শারিরিক সুস্থতা কামনা করেন।

Check Also

দুঃসময়ের সাবেক ছাত্রনেতা ফরিদ নেওয়াজকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসকের সদস্য পদে রাখার দাবী

দুঃসময়ের সাবেক ছাত্রনেতা ফরিদ নেওয়াজকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসকের সদস্য পদে রাখার দাবী টি রানা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *