Breaking News
Home / চট্টগ্রাম / হালদা নদী থেকে ১৭কেজি ওজনের মৃত কাতলা মা মাছ উদ্ধার।

হালদা নদী থেকে ১৭কেজি ওজনের মৃত কাতলা মা মাছ উদ্ধার।

হালদা নদী থেকে ১৭কেজি ওজনের মৃত কাতলা মা মাছ উদ্ধার।
সুমন পল্লব
হাটহাজারী, চট্টগ্রাম
দক্ষিন এশিয়ার একমাত্র মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে ১৭ কেজি ওজনের একটি মৃত কাতল মা মাছ উদ্ধার করেছে চট্টগ্রামে হাটহাজারী উপজেলা প্রশাসন।
শুক্রবার (৭ আগস্ট) বিকালে হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা হালদা এলাকা থেকে এই মা কাতল মাছটি উদ্ধার করা হয়।
জানা যায়,উপজেলার হালদা নদীর উত্তর মাদার্শা আমতলী বাজারের পশ্চিম অংশ থেকে এই মা মাছটি এলাকার লোকজন দেখতে পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে খবর দেয়,চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিনকে খবর দেন খবর পেয়ে ১৭কেজি মৃত মা মাছ উদ্ধার করে উপজেলায় নিয়ে আসেন।মাছটি আংশিক পচে যাওয়ায় মাটি চাপা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন প্রতিবেদককে জানান, হালদায় মরা কাতল মা মাছ ভেসে উঠতে দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান খবর দেন
খবর পেয়ে ঘটনাস্থল থেকে ১৭ কেজি ওজনের একটি মৃত কাতল মা মাছ উদ্ধার করা হয়। আংশিক পচে যাওয়ায় মা মাছটি মাটি চাপা দেওয়া হয়েছে। কি কারণে এর মৃত্যু হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।এর আগেও মরা ডলপিন ও মাছ পাওয়া যায়।ইঞ্জিন চালিত নৌকা চলাচলের কারনে না কি অন্য কারনে মাছ আর ডলপিন মরছে তা বের করা প্রয়োজন।

Check Also

বাংলা গদ্যের জনক ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশততম জন্মবার্ষিকী স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সন্ধ্যা

বাংলা গদ্যের জনক ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশততম জন্মবার্ষিকী স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সন্ধ্যা চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *