Breaking News
Home / অপরাধ / চট্টগ্রামে ১৩ কোটি ২৬ লাখ টাকার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব

চট্টগ্রামে ১৩ কোটি ২৬ লাখ টাকার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব

চট্টগ্রামে ১৩ কোটি ২৬ লাখ টাকার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব

কমল চক্রবর্তী-  চটগ্রাম মহানগরীর বাকলিয়া ও চট্টগ্রাম জেলার আনোয়ারা থানা এলাকায় অভিযান চালিয়ে অনুমানিক ১৩,২৫,৬৫,০০০ টাকা(তের কোটি পঁচিশ লাখ পঁয়ষট্টি হাজার) মূল্যের ২,৬৫,১৩০( দুই লাখ পঁয়ষট্টি হাজার একশো ত্রিশ) পিস ইয়াবাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব -৭ । এসময় একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট- ২৪-২৭৫৯) জব্ধ করা হয়।

গতকাল সোমবার ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া ও চট্টগ্রাম জেলার আনোয়ারা থানা এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে বলে জানান র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মাহমুদুল হাসান মামুন।

আটককৃত আসামীরা হলেন, মোঃ জমির উদ্দিন (৩৬)কক্সবাজার জেলার রামু থানাধীন দারিয়ারদীঘি পশ্চিম থোয়াংগা কাটা এলাকার রশিদ আহম্মদের ছেলে ও মোঃ রমজান আলী (২৫) ডেগারদীঘি বদ্দারপাড় এলাকার নুরুল হকের ছেলে এবং মোঃ কামরুজ্জামান (৩০) চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন ছুন্নাপাড়া, ৩নং ওয়ার্ড এর নুরুল হকের ছেলে।

র‌্যাব-৭ চাদগাঁও ( সিপিসি-১)এর এএসপি কাজী মোঃ তারেক আজিজ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ঃ৩০ মিনিটের সময় চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সংযোগ সড়কের পাশে আহাদ কনভেনশন হলের পাশে মেসার্স সৌরভ এন্টার প্রাইজ এর সামনে সন্দেহজনক গতিবিধির একটি ট্রাক থেকে দুই জনকে আটক করা হয়। পরে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে ড্রাইভিং সিটের পিছনে ক্যাবিনে সু-কৌশলে লুকানো অবস্থায় ১০ কেজি ১০০ গ্রাম ওজনের আনুমানিক ১,০০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি (ঢাকা মেট্রো-ট- ২৪-২৭৫৯) জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক হাটহাজারী ( সিপিসি-২) ক্যাম্প কমান্ডার মেজর মুশফিকুর রহমান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন দোভাষীর ঘাটে মায়ানমার হতে বঙ্গপোসাগর হয়ে ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান খালাস করছে এমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গত ১৪ সেপ্টেম্বর দুপুর ১ঃ০০ টার সময় অভিযান চালিয়ে এক জনকে আনোয়ারা থানাধীন গহিরা দোভাষীর বাজারের খাজা আরশাদুজ্জামান স্টোর থেকে আটক করে। এসময় ২ জন আসামী পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন গহিরা দোভাষীর বাজারস্থ শাহজালাল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ এর পশ্চিম পাশের একটি ভাড়া করা গোডাউন এ কার্টুনে রাখা পলিথিন মোড়ানো অবস্থায় ৪০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে পলাতক আসামী মোঃ সরওয়ার আলম এর বাড়ীতে প্রচুর ইয়াবা ট্যাবলেট রয়েছে এমন তথ্যের ভিত্তিতে পলাতক আসামী সরওয়ার আলম এর বাড়ীর দোচালা টিনের ঘরের পূর্ব পাশের চালের উপর ড্রামের ভিতর থেকে ১,২৫,১৩০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। দীর্ঘ ২২ ঘন্টা ব্যাপী অভিযানে ১,৬৫,১৩০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামী মোঃ কামরুজ্জামান (৩০) দীর্ঘদিন যাবত পলাতক আসামী সরওয়ার আলম এর যোগসাজসে মায়ানমার হতে সাগর পথে এবং মোঃ জমির উদ্দিন (৩৬) ও মোঃ রমজান আলী(২৫) কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে নানারকম অভিনব কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট ক্রয়-বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১৩ কোটি ২৫ লক্ষ ৬৫ হাজার টাকা এবং আটককৃত ট্রাকের আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীদের চট্টগ্রাম জেলা ও মহানগরীর সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Check Also

সাজাপ্রাপ্ত আসামী জগন্নাথপুর এর ” সাজ্জাত” সিলেটে গ্রেপ্তার

সাজাপ্রাপ্ত আসামী জগন্নাথপুর এর ” সাজ্জাত” সিলেটে গ্রেপ্তার মোঃ হুমায়ুন কবীর ফরীদি, সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *