Breaking News
Home / জেলা-উপজেলা / দোহাজারীতে বিট পুলিশিং কার্যালয় উদ্ভোধন

দোহাজারীতে বিট পুলিশিং কার্যালয় উদ্ভোধন

দোহাজারীতে বিট পুলিশিং কার্যালয় উদ্ভোধন

মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী চন্দনাইশ প্রতিনিধি

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”-এই শ্লোগানকে সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার চাগাচর এলাকায় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকালে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।

এউপলক্ষে চাগাচর বঙ্গবন্ধু স্মৃতি সংসদ কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দীন সরকার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন “পুলিশ জনগণের বন্ধু। পুলিশকে ভয় পাওয়ার কোন কারন নেই। পুলিশী সেবা এলাকার প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। একটা সময় ছিল মানুষ পুলিশকে ভয় পেত, কিন্তু বর্তমান প্রেক্ষাপটে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এখন এই বিষয়টা অনেক পরিবর্তন হয়েছে।

আমাদের আইজিপি স্যার দায়িত্ব নেয়ার পর তিনি বলেছেন– জনগণকে পুলিশি সেবা নেয়ার জন্য আর থানায় যেতে হবে না। প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগণের পাশে। চাগাচর এলাকায় বিট পুলিশিংয়ের এ কার্যালয় থেকে দোহাজারী পৌরসভার চাগাচর ১নং ও ২ নং ওয়ার্ড এবং পূর্ব হাছনদন্ডী ও পশ্চিম হাছনদন্ডী এলাকার সাধারণ মানুষ সহজেই সেবা পাবেন। ভুক্তভোগীরা তাদের অভিযোগ মৌখিক অথবা লিখিতভাবে এখানে দিতে পারবেন। এছাড়াও এলাকার মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ প্রবনতা কমাতে এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিট পুলিশিং কার্যক্রম অন্যতম সহায়ক ভূমিকা রাখবে।”

কমিউনিটি পুলিশিং দোহাজারী পৌরসভার সভাপতি আবদুল্লা আল নোমান বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইয়াছিন মেম্বার।

কমিউনিটি পুলিশিং দোহাজারী পৌরসভার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক নবাব আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্র আই.সি পুলিশ পরিদর্শক আব্দুল হালিম, এসআই জাকির হোসেন, উপজেলা যুবলীগ সদস্য মোঃ লোকমান হাকিম, শাহ্ আলম মেম্বার, নুরুল আমিন, কলিম উল্লাহ্, ইদ্রিস সওদাগর, ফরিদুল আলম, সায়েম চৌধুরী, নিয়াজুল প্রমূখ।

Check Also

মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আনোয়ারায় মানববন্ধন

মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আনোয়ারায় মানববন্ধন মোঃওসমান গণি , আনোয়ারা প্রতিনিধিঃ- ডিজিটাল নিরাপত্তা আইনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *