Breaking News
Home / চট্টগ্রাম / এন এস সি অডিটরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়াম করার সিদ্বান্ত গৃহীত

এন এস সি অডিটরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়াম করার সিদ্বান্ত গৃহীত

এন এস সি অডিটরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়াম করার সিদ্বান্ত গৃহীত।

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,চট্টগ্রাম।

ঢাকা, ১৫/৯/২০২০:

এন এস সি (জাতীয় ক্রীড়া পরিষদ) অডিটরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়াম করার সিদ্বান্ত গৃহীত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে জাতীয় ক্রীড়া পরিষদের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শহীদ শেখ কামাল ছিলেন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, ১৯৭১ এর রনাঙ্গনের লড়াকু সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, চির তারুণ্যের প্রতীক, মায়াবী আলোয় ভরা প্রতিভাধর সরল প্রাণের একজন প্রাণোচ্ছ্বল মানুষ। তিঁনি বেড়ে উঠেছিলেন দেশ প্রেমকে বুকে ধারণ করে। বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন শেখ কামাল। শেখ কামাল অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন।
তিনি বলেন, শেখ কামাল ছিলেন দেশের তরুণদের উজ্জ্বল প্রতিনিধি। মাত্র ২৬ বছর বয়সে তার জীবন প্রদীপ নিভে যাওয়ার আগে, দেশ প্রেম থেকে শুরু করে ক্রীড়া, সংস্কৃতি ও সংগঠন পরিচালনার যে প্রতিভা এবং দক্ষতার পরিচয় তিনি রেখে গেছেন, তা শুধু আমাদের দেশের তরুণদের জন্যই নয়, পৃথিবীর যেকোনো দেশের, যে কোনো কালের তরুণ সমাজের অনুসরণীয় ও অনুকরণীয়।

প্রতিমন্ত্রী বলেন,ক্রীড়া জগতের উন্নয়নের জন্য তিনি প্রতিষ্ঠা করেন ” আবাহনী ক্রীড়া চক্র”। ফুটবলের উন্নতির জন্য ১৯৭৩ সালে আবাহনীতে বিদেশি কোচ “বিল হার্টস” কে নিযুক্ত করেন। শুধু ফুটবল নয়, বাস্কেটবল ও হকিতেও তিনি পারদর্শী ছিলেন। ক্রীড়ার সব শাখাতেই ছিল তার মুন্সিয়ানা ও অসামান্য সংগঠকের ভূমিকা।আর তাই আমরা এ দেশের ক্রীড়া, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধে শহীদ শেখ কামালের অবদানকে চিরস্মরণীয় করে রাখতে এন এস সি অডিটরিয়ামের নাম শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়াম করার সিদ্বান্ত গ্রহন করেছি

সভায় যুব ও ক্রীড়া সচিব মোঃ আকতার হোসেন, তথ্য কমিশনার আবদুল মালেক, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

জননেতা বীর মুক্তিযুদ্ধা এম.এ মান্নানের কবরে চট্টগ্রাম মহানগর কৃষক লীগের শ্রদ্ধাঞ্জলি।

জননেতা বীর মুক্তিযুদ্ধা এম.এ মান্নানের কবরে চট্টগ্রাম মহানগর কৃষক লীগের শ্রদ্ধাঞ্জলি। মুক্তিযুদ্ধকালীন বি এল এফ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *