Breaking News
Home / অর্থ বণিজ্য / মেয়াদ উত্তী‌র্ণ, মেয়াদ বিহীন-অননু‌মো‌দিত ঔষধ ধ্বংস ও ৬ প্রতিষ্ঠান‌কে জরিমানা

মেয়াদ উত্তী‌র্ণ, মেয়াদ বিহীন-অননু‌মো‌দিত ঔষধ ধ্বংস ও ৬ প্রতিষ্ঠান‌কে জরিমানা

মেয়াদ উত্তী‌র্ণ, মেয়াদ বিহীন-অননু‌মো‌দিত ঔষধ ধ্বংস ও ৬ প্রতিষ্ঠান‌কে জরিমানা

কমল চক্রবর্তী-  জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৬ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৩৫,০০০(পঁয়ত্রিশ হাজার টাকা)জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযানে মেয়াদ উত্তী‌র্ণ, মেয়াদ বিহীন ও অননু‌মো‌দিত ঔষধ ধ্বংস করা হয়।

আজ বুধবার ২৩ সে‌প্টেম্বর সকাল ১০টা থেকে এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় চট্টগ্রাম মহানগরীর ‌বা‌য়ে‌জিদ ও চান্দগাঁও থানায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

আজকের অভিযানে চান্দগাঁও থানার মৌলভীবাজার এলাকার মধুম‌তি মে‌ডি‌কো‌কে মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ও মেয়‌দোত্তীর্ণ ঔষ‌ধের মেয়াদ ঘষামাজা করায় ১০,০০০ টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়। হোসাইন ফার্মেসীকে মেয়াদবিহীন কাটা ঔষধ ও অননুমোদিত (‌নিবন্ধন বিহীন বি‌দে‌শি ঔষধ) ঔষধ সংরক্ষণ করায় ১০,০০০ টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়।

অন্যদিকে,কাজীর হাটের ওয়াজেহা স্টোরকে মূল্যতালিকা প্রদর্শন না ক‌রে পেঁয়াজ, আদা, রসুন, আলু পাইকা‌রি ও খুচরা বিক্রয় করায় ৪,০০০ টাকা বার আউ‌লিয়া বা‌ণিজ‌্যালয়‌কে একই অপরা‌ধে ৩,০০০ টাকা জরিমানা ক‌রে সতর্ক করা হয়।

এছাড়া বা‌য়ে‌জিদ থানার শেরশাহ বাজা‌রে পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপণ্যের পাইকা‌রি ও খুচরা বি‌ক্রেতা‌দের মূল‌্য তা‌লিকা ও ‌পণ‌্য ক্রয় র‌শিদ পর্যবেক্ষণ করা হয়। এসময় ব‌্যবসায়ীবৃন্দ‌কে পেঁয়াজসহ অন‌্যান‌্য নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়।একই বাজা‌রের জ্যােতি ফার্মেসীকে মেয়াদবিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ৩,০০০ টাকা জরিমানা ক‌রে সতর্ক করা হয়। এস আলম হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে তার উৎপা‌দিত খাদ‌্যদ্রব‌্য (সিঙ্গারা, সমুচা, জি‌লি‌পি) রাস্তার পা‌শে খোলা ধু‌লোবা‌লি পূর্ণ স্থা‌নে সংরক্ষণ করায় ৫,০০০ টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

Check Also

জমে উঠেছে ঝালকাঠির ভাসমান পেয়ারা মার্কেট

জমে উঠেছে ঝালকাঠির ভাসমান পেয়ারা মার্কেট ঝালকাঠি প্রতিনিধি ঃঝালকাঠি জেলার ভিমরুলি আর পিরোজপুর জেলার আটঘর-কুড়িয়ানা এলাকাজুড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *