Breaking News
Home / আন্তর্জাতিক / ভূমি জবর দখল সন্ত্রাসী, চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নিয়ে সোচ্চার শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি।

ভূমি জবর দখল সন্ত্রাসী, চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নিয়ে সোচ্চার শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি।

ভূমি জবর দখল সন্ত্রাসী, চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নিয়ে সোচ্চার শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি।

একজন সমাজ সেবক হিসেবে চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলা বারইয়ার হাট পৌরসভা এলাকায়
শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির
বিশেষ অবদান আছে বলে স্থানীয় লোকজন মনে করছেন। তিনি তার এলাকায় একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে সর্বোপরিচিত। ছোট বেলা থেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় অভ্যস্ত ছিলেন। সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যতেষ্ট সুনাম।

সমাজ সেবক ও শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির বাড়ি মিরসরাই উপজেলা ২নং ইউনিয়নের জামালপুর গ্রামে। পেশায় একজন সফল ব্যবসায়ী। পাশাপাশি বাংলাদেশে রয়েছে তার বিশেষ অবদান। পিতা প্রয়াত দানবীর হাজী শাহ আলম সংযুক্ত আরব আমিরাত এর সাবেক একজন সরকারি চাকুরিজীবি ও মাতা সুখিনা বেগম একজন মমতায়ময়ী নারীবাদ । দীর্ঘদিন যাবৎ তিনি সামাজিক অবক্ষয় বোধ ও সমাজ সেবায় তৎপর রয়েছেন। এলাকার মসজিদ, মাদ্রাসা, ওয়াজ মাহফিল, এতিমখানা ও মিসকিনদের আর্থিকভাবে তিনি সাহায্য করে থাকেন।
এছাড়াও এলাকার তরুন ছেলেদের ফুটবল খেলায় সহয়োগিতাসহ ক্রীড়াঙ্গনে রয়েছে তার বিশেষ অবদান। জনহিতৈশী, জননন্দিত, সহজ সরল, শান্ত সদা হাস্যময়, ভদ্র স্বভাব সুলভ আচরনের এ ব্যক্তিটি গুণে ধরা সমাজকে উন্নয়নের পথে আনতে চায়। এলাকার সচেতন মানুষদের সঙ্গে নিয়ে ভূমি জবর দখল সন্ত্রাস, চাঁদাবাজ, চুরি, ডাকাতি, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ ইভটিজিং রোধে সব সময় তিনি সোচ্চার।

সমাজ সেবক ও শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি একজন সৎ ও ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি, পর অর্থ লোভী নয়। সকলের সহযোগিতা নিয়ে এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহণসহ গরীব, দুস্থ্য ও অসহায়দের পাশে থেকে সব সময় সহয়োগিতা করতে চান তিনি।
তিনি দীর্ঘ ২৬ বছরের বেশি সময় মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে সম্মানের সহিত ব্যবসা-বাণিজ্য করেন। বাংলাদেশের গভর্নর জনাব আতিউর রহমান ২০১৪ সালে বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত ২০১৭ এবং ২০১৮ সালেও সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের হিসাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় আমাকে এওয়ার্ড প্রদান করা হয়। সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাত সরকার সততা নিষ্ঠা ব্যবসায়িক প্রবৃদ্ধি আমিরাতের অর্থনীতির অগ্রযাত্রাকে বিকশিত করার নিমিত্তে আমিরাতে গোল্ডেন ভিসা অর্জন করেন।

Check Also

অপরাধীর কোন দল নাই, ধর্ম নাই, ক্রসফায়ার দেয়া হোক… মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি।

অপরাধীর কোন দল নাই, ধর্ম নাই, ক্রসফায়ার দেয়া হোক… মানবতার কবি ফখরুল ইসলাম খান সি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *