1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের

  • সময় শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ৬৬ পঠিত

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়ে নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। আসরের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে খুদে টাইগ্রেসরা।

বাংলাদেশের নারী ক্রিকেট ইতিহাসে এর আগে কখনো অস্ট্রেলিয়ার কোনো নারী দলকে হারাতে পারেনি বাংলাদেশ। এবার বিশ্বকাপের মঞ্চে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয়ে শুভ সূচনা করল বাংলাদেশের নারীরা।

আজ দক্ষিণ আফ্রিকার বেননিতে আসরের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার নারী দলের মুখোমুখি হয় টাইগ্রেসরা।টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৩০ রান করে অজিরা।জবাবে দুই ওভার হাতে রেখে জয় তুলে নেয় টাইগ্রেসরা। ম্যাচে অজি দলের বিপক্ষে ১৮ ওভারেই ৩ উইকেট হারিয়ে ১৩২ রান করে ফেলে বাংলাদেশের মেয়েরা।

ফিল্ডিং করতে নেমে দিশা ও মারুফাদের দুর্দান্ত বোলিংয়ে অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৫ উইকেট হারিয়ে ১৩০ রানে। টাইগ্রেসদের হয়ে জোড়া উইকেট নেন অধিনায়ক দিশা বিশ্বাস ও মারুফা আক্তার। এছাড়া একটি উইকেট নেন করেছেন রাবেয়া খাতুন।

জবাবে ব্যাট করতে শুরুতেই ফিরে যান টাইগ্রেস ওপেনার মিষ্টি সাহা। তবে শুরুর ধাক্কা কাটিয়ে দুর্দান্তভাবে লড়াইয়ে ফেরে বাঘিনীরা। আফিয়া ও দিলারা জুটি দলকে শক্ত ভীত গড়ে দেন। দলীয় ৬৬ রানে আউট হওয়ার আগে ৪২ বলে ৪০ রান করেন দিলারা।পরে ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি আফিয়া প্রত্যাশাও। ২২ বলে ২৪ রান করেন তিনি। তবে জুটির বিদায়ের পর স্বর্ণা-সুমাইয়ার অবিচ্ছিন্ন জুটিতে জয় নিয়েই মাঠ ছাড়ে বাঘিনীরা।গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র। ১৬ জানুয়ারি শ্রীলঙ্কা এবং ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD