1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ইসলামের মর্মবাণী শান্তি ও সুন্দর চরিত্রের শিক্ষা দেয়, এখানে উগ্রবাদ বা জঙ্গীবাদের স্থান নেই -আলাউদ্দিন চৌধুরী - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

ইসলামের মর্মবাণী শান্তি ও সুন্দর চরিত্রের শিক্ষা দেয়, এখানে উগ্রবাদ বা জঙ্গীবাদের স্থান নেই -আলাউদ্দিন চৌধুরী

  • সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৪ পঠিত

দি এশিয়া  ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায়  “উগ্রবাদ প্রতিরোধে শিক্ষক এবং ধর্মীয় নেতাদের ভূমিকা শীর্ষক প্যানেল আলোচনা সভা” ওমরগণি এম.ই.এস কলেজের হলরুমে অনুষ্ঠিত হয়। সেপ্টেম্বর ২২, ২০২২ এ আয়োজিত প্যানেল আলোচনা সভায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, সাউদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব আলাউদ্দিন চৌধুরী  খুলশী থানার ইন্সপেক্টর (তদন্ত) শহীদুর রহমান এবং আ.ন.ম সরওয়ার আলম ,অধ্যক্ষ, ওমরগণি এম.ই.এস. কলেজ,নাসিরাবাদ, চট্টগ্রাম।। প্যানেল আলোচনা সভাটি সঞ্চালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রোগাম অফিসার মো: নাসির উদ্দীন।

সভার আলোচক সাউদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব আলাউদ্দিন চৌধুরী বলেন, “ভদ্রতা, ন¤্রতা ও সহিষ্ণু আচরণ আল্লহর বিশেষ নেয়ামত, যে ব্যাক্তি মানুষের প্রতি সহিষ্ণু হতে পারেনা সে কখনো প্রকৃত মুসলিম হতে পারেনা।” তিনি বিভিন্ন হাদিস ও কুরানের আয়াতের রেফারেন্স দিয়ে বলেন যে, শেষ বিচারের দিন সৎ চরিত্রের ব্যক্তির আমল নামার পাল্লা বেশি ভারী হবে, অতএব উগ্রবাদ ছড়িয়ে কেউ সৎ চরিত্রের অধিকারী হতে পারে না। শেষে তিনি মহানবী (সঃ) এর বিদায় হজ্জের ভাষণ মনে করিয়ে দিয়ে বলেন, মহানবী আমাদের ধর্মের বিষয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করে গিয়েছেন। ইসলামের মর্মবাণী শান্তি ও সুন্দর চরিত্রের শিক্ষা দেয়, এখানে উগ্রবাদ ও জঙ্গীবাদের স্থান নেই। এই শান্তির ধর্র্ম কখনোই উগ্রবাদের কথা বলে না।  তিনি আরও বলেন, কাউকে হত্যা করে জান্নাত নসীবের কথা আল্লাহর নবী শিক্ষা দিয়ে যায়নি।

খুলশী থানার ইন্সপেক্টর (তদন্ত) শহীদুর রহমান বলেন, “সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা ছাড়া পুলিশের একার পক্ষে উগ্রবাদ বা সহিংস উগ্রবাদ প্রতিহত করা সম্ভব নয়।” তিনি বিশেষ করে তরুন ও যুবাদেরকে উগ্রবাদীদের ব্যাপারে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান। কাউকে সন্ধেয় মনে হলে এ বিষয়ে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য তরুন ও যুবাদের এগিয়ে আসার জন্য বলেন।

ওমরগণি এম.ই.এস কলেজ -এর অধ্যক্ষ জনাব আ.ন.ম সরওয়ার আলম বলেন, সঠিক জ্ঞান চর্চা, খেলাদুলা, শরীর চর্চা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুবাদের আরো বেশি যুক্ত করার মাধ্যমে সমাজ থেকে সমূলে উগ্রবাদ ও সহিংস উগ্রবাদ প্রতিহত করা সম্ভব।

প্যানেল আলোচনা সভায়, ওমরগণি এম.ই.এস কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং এশিয়া ফাউন্ডেশনের প্রতিনিধিসহ ১০০ জন উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD