1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
উগ্রবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবেঃ হানিফ - DeshBarta
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত পটিয়াতে প্রত্যয়ের উদ্যোগে আয়োজিত ‘প্রত্যয় বিতর্ক উৎসব” সম্পন্ন আমি, নিম্ন-মধ্যবিত্ত বলছি 🌿ফুয়াদ স্বনম চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রস্তুতি সভা। পটিয়ায় রামঠাকুরের ১৬৩তম আবির্ভাব উদযাপন উপলক্ষে ধর্মসভা ও নামযজ্ঞ সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে আবৃত্তি শিল্পী নাসরিন তমা’র শোক সভা সড়কে পাশে  ইট, কাঠ, বালু রেখে ব্যবসা পরিচালনা করায় জরিমানা

উগ্রবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবেঃ হানিফ

  • সময় রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৯৫ পঠিত

ইসমাইল চৌধুরী, চট্টগ্রাম মহানগর

শান্তি, সম্প্রীতি ও অগ্রগতির যে যাত্রা সরকার শুরু করেছে, সেটি বানচালের জন্য একটি অপশক্তি জেগে উঠেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, এসব অপশক্তি, উগ্রবাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। তাদেরকে প্রতিহত করতে হবে।

শনিবার (২৩ অক্টোবর) বিকেল ৩টায় চট্টগ্রাম নগরীর কাজির দেউড়িতে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে প্রয়াত আওয়ামী লীগ নেতা তারেক সোলেমান সেলিমের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ পর্যন্ত যতগুলো সহিংসতার ঘটনা ঘটেছে, প্রতিটি ঘটনার বিচার হবে। যদি সাধারণ আইনে না হয়, তাহলে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে অপকর্মকারীদের বিচার করা হবে।

মাহবুব-উল-হানিফ বলেন, বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে যে শঙ্কা ও ভীতি তৈরি হয়েছে, সেটি দূর করতে হবে। সকল উগ্রবাদের বিরুদ্ধে আমাদের সচেতনতা বৃদ্ধি করতে হবে।

তিনি দলের নেতাকর্মীদের সতর্ক করে বলেন, আমরা ক্ষমতায় থাকলেও এখন কঠিন সময় অতিক্রম করছি। কারণ আমরা আত্মতুষ্টিতে ভোগে দলের অস্তিত্বের ভিত্তি দুর্বল করে ফেলেছি। তিনি বলেন, মনে রাখতে হবে- ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। তাই আমাদেরকে বড় হওয়ার প্রতিযোগিতায় না নেমে নিজের অস্তিত্বের জায়গাটুকু সুদৃঢ় করতে হবে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, তারেক সোলেমানরা আওয়ামী লীগের জন্য সম্পদ। তাদেরকে হারিয়ে যেতে দেওয়া যাবে না। সব সময় তারা দলের দুঃসময়ে এগিয়ে এসেছেন। দলকে সংগঠিত করেছেন। যখনই আমরা আওয়ামী লীগের ক্রান্তিকাল দেখেছি সেলিম ভাইকে দলের জন্য জীবনবাজি রাখতে দেখেছি। দলের নেতা-কর্মীদের কল্যাণে নিজেকে সব সময় নিবেদিত করেছেন।

জামশেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় ও নাগরিক শোকসভা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক রাসেল, চসিক কাউন্সিলর ও প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মরহুম তারেক সোলেমান সেলিমের সন্তান মৃহাইনিম তারেক রাতুল প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD