1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে ইমামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা - DeshBarta
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় সমাজসেবক নিপুর চৌধুরীর উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ পটিয়ায় মহিরা গ্রামের তরুন সমাজকর্মী জুয়েল সরকার এর অকাল মৃত্যুতে শোকসভা বিশিষ্ট ব্যবসায়ী কাজী মোহাম্মদ সেলিমের মাতা’র ইন্তেকাল প্রেমের টানে কিশোর কিশোরী পালানোর সংখ্যা বৃদ্ধি পেয়েছে. সংসারের হাল ধরতে অটোরিকশা চালায় শিশু জিসান সিএসটিআই ক্যাম্পাসে চপই, বিকেটিটিসি ও এমটিটিসি শিক্ষক মন্ডলীগনের অংশগ্রহনে মতবিনিময় সভা সম্পন্ন এক্সল প্রপার্টি লিমিটেড ও এসএসসি ৯৪ ব্যাচ এর মধ্যে আবাসন খাতে যৌথ চুক্তি স্বাক্ষর। ইউনিয়ন অফ এসএসসি ৯৪ বাংলাদেশ গ্রুপের হাঁস পার্টি আয়োজন ৭০ হাজার কোটি টাকা ব্যয়ে শুরু হচ্ছে দুই মেগাপ্রকল্পের কাজ বলিউডে অভিষেকের আগেই নতুন প্রস্তাব শেহনাজকে

উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে ইমামদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

  • সময় বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ৬৮ পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে ইমামদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভা চট্টগ্রাম ইমাম প্রশিক্ষণ একাডেমীতে অনুষ্ঠিত হয়। জানুয়ারি ১৯, ২০২৩ এ আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের উপ-পরিচালক খাজা আহমদ মিয়াজী এবং দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের সিনিয়ার প্রোগ্রাম অফিসার জয়নাল আবেদীন উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ প্রতিহতকরণে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

 

উপ-পরিচালক তার বক্তব্যে বলেন ”পবিত্র কোরআনে পরিষ্কার ভাবে বলা আছে সেই ব্যাক্তি মুসলমান যে ব্যাক্তির হাত মুখ থেকে অন্য ব্যাক্তি সম্পূর্ন নিরাপদ। এর থেকে পরিষ্কার ভাবে বলা যায় যে, যারা ইসলাম ধর্ম অনুসরন করবে এবং মানবে তার থেকে সমাজ এর সকল ধর্মের মানুষ সম্পূর্ন নিরাপদ থাকবে এবং সমাজে শান্তিপূর্ন অবস্থান রাখতে সহায়তা করবে। কোন প্রকার উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদের স্থান ইসলামে নাই।

 

তিনি আরো বলেন, ইমামরা সমাজের সম্মানীয় ব্যাক্তি। তাদের কার্যক্রম দেখে সমাজের মানুষ তাদের থেকে ইতিবাচক বিষয়ে শিখবে। তারা সমাজে শান্তি শৃংখলা বজায় রাখতে কোরআন এবং হাদিসের আলোকে সমাজের সকলে সচেতন করবে। উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদে যেন মানুষ না জড়িত হয় সে বিষয়ে ধর্মীয় আলোচনা অব্যাহত রাখবে ইমামরা।

 

আলোচনা সভার মূল আলোচক জয়নাল আবেদীন ইমামদের উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ কি, কিভাবে সমাজের এবং দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পরে, উগ্রবাদ এবং সহিংস উগ্রবাদ কারা জড়িত হয় এবং কিভাবে তাদের দলে অর্ন্তভূক্ত করে। এছাড়াও কিভাবে উগ্রাবাদ এবং সহিংস উগ্রবাদ প্রতিহত করতে ইমামদের ভূমিকা এবং পুলিশকে কিভাবে সহায়তা করবে তা বিস্তারিত আলোচনা করেন।

 

আলোচনা সভায়, চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার ১০০ জন প্রশিক্ষনরত ইমাম অংশগ্রহন করেন। এছাড়াও উপস্থিত ছিলেন এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন, প্রোজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন, উপজেলা কো-অর্ডিনেটর রায়হান আশরাফি।

 

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD