1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
একনেকের অপেক্ষায় চসিকের আড়াই হাজার কোটি টাকার প্রকল্প, - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

একনেকের অপেক্ষায় চসিকের আড়াই হাজার কোটি টাকার প্রকল্প,

  • সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৮০ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,ব্যুরো চীফ,

৭৬২ কিমি সড়ক উন্নয়ন ও ৩৮ ফুট ওভারব্রিজ নির্মাণ বিমানবন্দর সড়কে ৬শ মিটার ওভারপাস
নগরের সড়ক ও অবকাঠামোগত উন্নয়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) গৃহীত একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদনের অপেক্ষায় আছে। প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে দুই হাজার ৪৯৯ কোটি টাকা। এটি একক ডিপিপি হিসেবে চসিকের এ যাবতকালের সবচেয়ে বড় প্রকল্প।
জানা গেছে, আগামীকাল মঙ্গলবার একনেক সভার তারিখ নির্ধারিত আছে। ওই সভায় চসিকের প্রকল্পটি উপস্থাপনের সম্ভাবনা রয়েছে। তবে আজ সোমবার একনেক সভার কার্যতালিকা প্রকাশ হলেই নিশ্চিত হওয়া যাবে উপস্থাপন করা হবে কিনা। এর আগে ১৬ জুন অনুষ্ঠিত প্রকল্প মূল্যায়ন কমিটি (পিইসি) তথা প্রি-একনেক সভায় প্রকল্পটি অনুমোদন পায়।
এ বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী আজাদীকে বলেন, আমাদের আড়াই হাজার কোটি টাকার প্রকল্পটি মঙ্গলবারের একনেক সভায় উপস্থাপনের সম্ভাবনা বেশি। প্রকল্পটির আওতায় বিমানবন্দর সড়ক সম্প্রসারণ করা হবে। এছাড়া শহরে আরো অনেকগুলো সড়ক মেরামত করা হবে। ফুট ওভারব্রিজ নির্মাণ করা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে অবকাঠামোগতভাবে ইতিবাচক অনেক পরিবর্তন আসবে শহরে। প্রকল্পের আওতায় ৭৬২ দশমিক ৮৩ কিলোমিটার সড়কের উন্নয়ন করা হবে। এছাড়া ৩৮টি ফুটওভার ব্রিজ, ১৪টি ব্রিজ, ২২টি কালভার্ট ও ১০টি গোলচত্বর করা হবে। এ প্রকল্পের উল্লেখযোগ্য দিক বিমানবন্দর সড়ককে চার লেনে উন্নীত করা। অর্থাৎ প্রকল্পটি বাস্তবায়িত হলে চার লেনে উন্নীত হবে বিমানবন্দর সড়ক। এছাড়া সড়কটিতে ৬০০ মিটার ওভারপাস নির্মাণ করা হবে। প্রকল্প বাস্তবায়িত হলে বিভিন্ন রাস্তা উন্নয়নের মাধ্যমে যানজট নিরসন হবে। নগরবাসীর জীবনযাত্রার মান বৃদ্ধি পাবে। ফুটওভার ব্রিজ নির্মাণের মাধ্যমে পথচারীর নিরাপদে রাস্তা পারাপারের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। তাছাড়া শহরের প্রায় এক কোটি জনগণ প্রত্যক্ষ-পরোক্ষভাবে উপকৃত হবেন। এই বিশাল জনগোষ্ঠী জীবনযাত্রার মানোন্নয়নের জন্য প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD