1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত। - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত।

  • সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১২৫১ পঠিত

এস. আলম গ্রুপ শুধু একটি শিল্প প্রতিষ্টানের নাম নয়-অনন্য নজির স্থাপন করা মানব সেবামূলক প্রতিষ্টানও বলা যায়।এস. আলম লাইন ধরিয়ে শাড়ি ও লুঙ্গি দিয়ে যাকাত আদায় করেনা, চুপিসারে যাকাতের অর্থ পৌছায় দেয় প্রাপ্য হকদারদের ঘরে ঘরে। এস. আলম মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় প্রতি বছর কোটি টাকা দান করে নীরবে।

এস. আলম গ্রুপ প্রত্যেক বছর স্বামর্থহীন কয়েক’শ মানুষকে হজ্বে নিয়ে যায় আল্লাহর ঘর ও নবী (সাঃ) এর রওজা দেখাতে।

বিভিন্ন সময়ে যখন পেয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম উর্ধবমূখী হয়েছিল তখন তরিৎ কার্গো বিমানে বিভিন্ন দেশ থেকে পেয়াজ সহ বিভিন্ন পন্য আমদানি করে দেশের এই সংকট নিরসনেও এগিয়ে এসেছিল এস. আলম গ্রুপ।

হাজার হাজার বেকারের কর্মসংস্থানে এস. আলম গ্রুপ, যেটা নজিরবিহীন। দেশের বেকারত্ব কমাতে যে বিশাল অবদান এস. আলম গ্রুপ রেখে চলেছে তা দেশের মানুষের অজানা নয়। চাকরি নামক সোনার হরিণটা কিভাবে সহজে মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিতে হয় তা দেখিয়েছে এস. আলম গ্রুপ।
প্রত্যেক বছর বহু দরিদ্র মানুষের কুড়ে ঘরকে পাকা করে দিয়ে যাচ্ছে এস. আলম গ্রুপ। হঠাৎ দূর্ঘটনায় পুড়ে যাওয়া বহু মানুষকে তড়িৎ বাড়ি তৈরি করে দিয়েছে এস. আলম গ্রুপ।

চট্টগ্রামবাসীর উন্নত চিকিৎসার স্বার্থে চেরাগী পাহাড় মোড়ে “এস. আলম ইন্টারন্যাশনাল হসপিটাল” নির্মান করছে
এস. আলম গ্রুপ, যেটির কাজ এখন চলমান।

কিছুদিন আগেও দেশের সেবায় নিয়োজিত পুলিশ বাহিনীকে অ্যাম্বুলেন্স দিয়েছে এস. আলম গ্রুপ।
দেশে যখন করোনা মহামারি শুরু হয় তখন এই মহামারির চরম দূঃসময়ে এগিয়ে আসলো এস. আলম গ্রুপ।
মানুষের বাস্তবিক অভাব উপলব্ধি করে খাদ্য উপকরনের পরিবর্তে দরিদ্র মধ্যবিত্ত হাজার হাজার মানুষকে নগদ কোটি কোটি টাকা উপহার দিয়েছিল এস. আলম গ্রুপ।

জরুরি সেবায় নিয়োজিত পুলিশ,চিকিৎসক,সাংবাদিকদের পিপিই’র সংকট যখন চরমে তখন এস. আলম গ্রুপের মাননীয় চেয়ারম্যান জনাব সাইফুল আলম মাসুদ সাহেবের নির্দেশে করোনার কঠিন মুহূর্তে পুলিশ,চিকিৎসক,সাংবাদিক সহ জরুরী সেবায় নিয়োজিত সকলের কাছে পিপিই পৌছে দিয়েছিল এস. আলম গ্রুপ যেটি বিভিন্ন মিডিয়ার তৎকালীন নিউজ দেখলে বুঝতে পারা যায়।
করোনা কালে চট্টগ্রামে চিকিৎসকরা যখন জানালেন তাদের এয়ার কন্ডিশন সংকট তাতেও এগিয়ে এসেছিল এস. আলম গ্রুপ।
চিকিৎসকদের জন্য এয়ার কন্ডিশনের ব্যবস্থাও করে দিয়েছিল এস. আলম গ্রুপ।
করোনা ঝুকি কমাতে বিভিন্ন হাসপাতালে নিরাপত্তা বুথও দিয়েছিল এস. আলম গ্রুপ। মেট্রোপলিটন এলাকায় হাজার হাজার পরিবহন শ্রমিকদের ত্রান সহায়তাও এগিয়ে এসেছিল
এস. আলম গ্রুপ।
করোনা কালে শ্রমিক সংকটে ধান কাটতে অসুবিধা হওয়া হাওর অঞ্চলে শ্রমিক পাঠাতে নিজস্ব পরিবহন “এস. আলম পরিবহন” দিয়েছিল এস. আলম গ্রুপ।

কোটি কোটি টাকা ব্যয়ে মেরিন সিটি হাসপাতালকে কোভিড হাসপাতালে রুপান্তর করেছিলো এস. আলম গ্রুপ।
অক্সিজেনের জন্য যখন চট্টগ্রামে হাহাকার চলছিল তখন লক্ষ লক্ষ টাকা ব্যয়ে জেনারেল হসপিটালে অক্সিজেন সরবরাহ লাইন স্থাপন করেছিল এস. আলম গ্রুপ।
করোনাকালীন সময়ে কক্সবাজারে এম্বুল্যান্স সংকটে এম্বুল্যান্স উপহার দিয়েছিল এস. আলম গ্রুপ।
চিকিৎসা সংকটে ঢাকা চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে শতাধিক হাই ফ্লুলো নজুল ক্যানুলা দিয়েছিল এস. আলম গ্রুপ। কোটি কোটি টাকা ব্যয়ে ঢাকা চট্টগ্রাম সিলেটের কয়েকটি হাসপাতালে ভেন্টিলেটর দিয়েছিল
এস. আলম গ্রুপ।
এস. আলম গ্রুপ এতসব কিছু তখনি করেছেন যখন মহামারির কারনে বিশ্বব্যাপি ব্যবসায়িক মন্দা চলছে,
অথচ মানববতার উজ্জল দৃষ্টান্ত এস. আলম গ্রুপের চেয়ারম্যান জনাব সাইফুল আলম মাসুদ সাহেব ব্যবসায়িক মন্দার কথা ভাবেননি তিনি ভেবেছেন মানবতার কথা তাই উদার হস্তে অর্থ ঢেলে দিলেন মানুষের এই কঠিন সংকট মোকাবিলায় যেটি অনন্য নজির।

এভাবে দেশ ও জনগনের প্রয়োজনে, যখন যেখানে প্রয়োজন সেখানে এস. আলম গ্রুপ সামর্থ অনুযায়ী সাড়া দিয়ে যাচ্ছেন। জানা অজানা এরকম হাজারো মানব সেবায় এক উজ্জল দৃষ্টান্ত এস. আলম গ্রুপ।

বাশখালীতে কয়লাবিদ্যুৎ কেন্দ্র এটি একটি এস. আলম গ্রুপের বৃহৎ প্রকল্প। SS Power, 1320 Coal Fired Power Project, বাশঁখালী, এস. আলম গ্রুপের মালিকানাধীন বেসরকারি পর্যায়ের সর্ববৃহৎ কয়লা বিদ্যুৎ কেন্দ্র।
যেটি বাস্তবায়িত হলে দেশের বিদ্যুৎ খাতে বিশাল ভূমিকা রাখবে।
মহামারি করোনাকালীন সময়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত সহ প্রায় সময় দেশের অন্যতম বৃহৎ এই শিল্প গ্রুপটি ব্যাংক বীমা সহ অসংখ্য প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে।
এস. আলম গ্রুপ দেশের অর্থনীতিতে অবদান,বেকারত্ব দূরীকরন, মানবকল্যানে নিয়মিত বিশাল অবদান রাখছে যা অত্যন্ত প্রশংসাযোগ্য।
স্বপ্নের সোনার বাংলা গড়ার ক্ষেত্রে এভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে এস. আলম গ্রুপ।
এস. আলম গ্রুপ দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্টান যাদের রয়েছে নিজস্ব কয়েকটি ব্যাংক সহ বহু শিল্প কারখানা ও আর্থিক প্রতিষ্টান যেখানে কর্মরত রয়েছেন দেশের বিভিন্ন অঞ্চলের হাজার হাজার মানুষ।
অতীতের বিভিন্ন সময়ের মত ষড়যন্ত্রের অংশ হিসেবে কিছু মিথ্যা নিউজ ছড়ানো হচ্ছে এস. আলম গ্রুপকে নিয়ে যা মোটেও সমিচিন নয়।

এস. আলম গ্রুপের নিয়মিত কাজ মানব সেবা-

দেশের উন্নয়নে মানুষের কল্যানে এস. আলম গ্রুপ অনবদ্য ভূমিকা রাখছে, তাই তাদের উৎসাহিত করুন, তাদের সাথে থাকুন, পাশে থাকুন। ইনশা আল্লাহ- আল্লাহ মহান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD