1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ওমান একেএমবি’র কারবালা মাহফিল ও ছূর শাখার প্রতিনিধি সম্মেলন সম্পন্ন - DeshBarta
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রিন্সিপাল আমিনুর রহমানের ইন্তেকাল বাচার পরিবারের পাশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ৫ লাখ টাকার অনুদান দিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কৃষকের ঘরে ঘরে এখন ধান কেটে ঘরে তোলার আনন্দ বোয়ালখালীতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থানে অধিকারী হলেন মোঃ তুহিন ইসলাম এস আলম গ্রুপের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত খতিয়ে দেখতে সরকার ও দুদকের দৃষ্টি আকর্ষণ করছি মাওলানা ফখরুল ইসলাম ছাহেবের মৃত্যুতে হাফিজ মাছুম আহমদ দুধরচকীর শোক প্রকাশ রাশিয়ার নিষিদ্ধ সংগঠনের তালিকায় যুক্ত হলো মেটা অনন্যাকে নিয়ে মুখ খুললেন বাবা চাঙ্কি পান্ডে বিশ্বের সবচেয়ে সরু বহুতল৷ যার উচ্চতা ১৪২৮ ফুট

ওমান একেএমবি’র কারবালা মাহফিল ও ছূর শাখার প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

  • সময় শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৬০ পঠিত

প্রতিনিধি | মো. বাবু চৌধুরী

সেবামূলক সংগঠন আঞ্জুমনে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ (একেএমবি) সালতানাত অব ওমান ছূর শাখার প্রতিনিধি সম্মেলন ও শোহদায়ে কারবালা স্মরণে মাহফিল ওমানের একটি রেস্টুরেন্টের হল রুমে ১১ আগস্ট (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হয়।
হাফেজ মুহাম্মদ নূরুল আলম এর কোরআন তেলাওয়াত ও মুহাম্মদ মেরাজুল আলম মামুনের নাত-এ রাসূল (দ.) পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের আহ্বায়ক মুহাম্মদ নুরুল আবছার। সভাপতিত্ব করেন এইচ.এম. মোরশেদ আলম।

এতে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন ওমান কেন্দ্রীয় পরিষদের সভাপতি হযরাতুল আল্লামা মাওলানা মুহাম্মদ ইব্রাহিম সাহেব, প্রধানবক্তা ছিলেন ওমান কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ নজরুল ইসলাম তাহেরী,
বিশেষ অতিথি ছিলেন ওমান কেন্দ্রীয় পরিষদের সহ সভাপতি মুহাম্মদ সেলিম আবদুল্লাহ, সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল ইসলাম দুলাল, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সিফাত আলমদার পাশা, সহ সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ছাদেকুন্নুর।
উপস্থিতির সামনে ২০২০-২০২১ পরিষদের সাংগঠনিক ও আর্থিক প্রতিবেদন পেশ করেন ছূর শাখার সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও সম্মেলনের সদস্য সচিব মুহাম্মদ মেরাজুল আলম মামুন। সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন হাফেজ মুহাম্মদ নুরুল আলম, মুহাম্মদ নিজাম উদ্দিন, হাফেজ মুহাম্মদ আবুল হাশিম সহ প্রতিনিধিবৃন্দ।
বক্তাগণ বলেন নামায, রোযার পাশাপাশি সৃষ্টির সেবাও করতে হবে তবেই স্রষ্টার সন্তুষ্টি অর্জন সম্ভব। তাই সেবার লক্ষ্যে আহলে সুন্নাত ওয়াল জামাআতের মতাদর্শে গঠিত আন্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের সেবা করে যাচ্ছে।
করোনা মহামারি, বন্যা দুর্গত অঞ্চলে সেবা, অগ্নিকান্ড ও পাহড় ধসে উদ্ধার তৎপরতা, সড়ক দুর্ঘটনায় আহতদের হাসপাতালে পৌঁছে দেওয়া, এম্বুলেন্সে রোগী পরিবহন সেবা, শীতবস্ত্র বিতরণ, সুপেয় পানি পানের সুবিধার্থে টিউব ওয়েল বিতরণ, দারিদ্র বিমোচন প্রকল্প সহ সামাজিক বিভিন্ন সমস্যায় সহযোগীতা করে যাচ্ছে আন্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ।
সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টাই সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব তাই আহলে বায়ত আতহারের ত্যাগের আদর্শে আদর্শিত হয়ে আগামীতেও সকলকে পাশে থাকার আহবান জানান বক্তারা।
সম্মেলনে ২০২২-২০২৩ সেশনের জন্য এইচ.এম. মোরশেদ আলমদকে সভাপতি, মুহাম্মদ মেরাজুল আলম মামুনকে সাধারণ সম্পাদক, মুহাম্মদ নূরুল আবচারকে সাংগঠনিক সম্পাদক, হাফেজ ক্বারী মুহাম্মদ জসিম উদ্দিনকে অর্থ সম্পাদক করে ৮১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ ঘোষণা করেন কাউন্সিল পরিষদের প্রধান মুহাম্মদ নজরুল ইসলাম তাহেরী।
মিলাদ ক্বিয়াম পরিচালনা করেন হাফেজ মুহাম্মদ আজা। সম্মেলন ও মাহফিল সঞ্চালনায় ছিলেন হাফেজ ক্বারী মুহাম্মদ জসীম উদ্দিন। সম্মেলনে আগতদের ধন্যবাদ জানিয়ে মুসলিম উম্মাহ, দেশ, জাতির মঙ্গল কামনা করে মুনাজাত করেন প্রধান অতিথি মাওলানা মুহাম্মদ ইব্রাহিম সাহেব।
সর্বশেষ বক্তারা বলেন, জাতীয় জীবনে আল্লাহ ও তার প্রিয় হাবিব (দঃ) প্রদর্শিত পথ ও মত আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রাতিষ্ঠানিক রুপদানের জন্য সবস্তরের আলেম-ওলামা, পীর মাশায়েখ ও নেতাকর্মীদের এগিয়ে আসার আহবান করেন। তাবারুক গ্রহণের শেষে মাহফিলের সফল সমাপ্তি হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD