1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন ও বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে আলোচনা সভা - DeshBarta
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন ও বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে আলোচনা সভা

  • সময় রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৭৮ পঠিত

বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন ও বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষে আলোচনা সভা আজ ৬ই মার্চ ২০২২ রবিবার নগরীর জিইসি মোড়স্হ একটি রেষ্টুরেন্ট অনুষ্টিত হয়।বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার সভাপতি আলহাজ ডা,মুজিবুল হক চেীধুরীর সভাপতিত্ব অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ডা, মোহাম্মদ জামাল উদ্দীন।সংগঠনের অর্থ সম্পাদক রাজেশ্বর ধর বাসুর সঞ্চলনায় প্রধান আলোচক হিসাবে উপস্হিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশন ও বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার সাধারন সম্পাদক বেলাল হোসেন উদয়ন ।সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেনবৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সহ সভাপতি মোহাং হারুন অর রশিদ,যুগ্ন সম্পাদক মোহাং নাছির উদ্দীন,সাংগঠনিক সম্পাদক কানু দাশ, মহিলা সম্পাদক জয়া ভট্টাচার্য,বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা মাখার সাবেক সভাপতি এন এম খান,বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার সহ সভাপতি স্বপন দাশ।

সভায় অরো উপস্হিত ছিলেন,মনির আজাদ,এস এম নুরুল ইসলাম,মিন্টু দে,অলি উল্লাহ,নাজিম উদ্দীন,হাসান শরীফ,মোহাং মঈন উদ্দীন,জাহাঙ্গীর আলম,স্বপন দে,হাসিনা রহমান,শিমুল সুলতানা,রাশেদা আকতার,টিনা চেীধুরী, শাকিলা নাসরিন,প্রমেল বড়ুয়া,মোহাং শামিম হোসেন,জিসু কুমার বড়ুয়া,শিমুল কান্তি সেন,বিপিন কান্তি দাশ,রুপাল বড়ুয়া,সজীব কুমার নাথ, লিংকন হালদার,সুজন গাইন,লরেন্স বিশ্বাস,লিংকন হাওলাদার, সাইফুল ইসলাম তাহের, মো: জাকারিয়া,রিয়াজুল ইসলাম,জুনায়েদ হোসাইন,ফোরকান,তেীফিক ইসলাম,রাজিউর রহমান,জিল্লুর রহমান,দিলিপ বড়ুয়া,শিমুল কান্তি বড়ুয়া,কমল কান্তি বড়ুয়া,শরীফুল আহসান,খুরশিদ আলম,পুলক বড়ুয়া,এ কে বড়ুয়া,মো: মাসুম বিল্লাহ,সন্তু বড়ুয়া,মঞ্জু বড়ুয়া,মো: ইরফাত হোসেন,মো: রহিম, এইচ এস সুশীল সিকদার,বিল্পব চক্রবর্তী,মিলন বারিকদার, মো:শফিউল বশর, মো: জালাল উদ্দীন,জয়শ্রী দেবী নাথ,কামনা তালুকদার,রাহুল কান্তি ধর,কমল কৃষ্ণ ধর,মো: নজরুল আলম,দীপক কুমার শীল,উজ্জল চক্রবর্তী,সুশান্ত কুমার নাথ,অজিত দে সুজন,দিরিপ বড়ুয়া,তড়িৎ কান্তি চেীধুরী,শরিফুল আহসান,শিমুল কান্তি বড়ুয়া,কমল কান্তি বড়ুয়া,দিপা আকতার,সৈয়দ মহিউদ্দীন,কাজী গোলাম মোস্তফা,মিয়্জ রাশেদ,রাজেশ্বর ধর রাসু,গেীতম ঘোষ,মো: নাছির উদ্দীন,জয়া ভট্টচার্য্য,মো: হারুন উর রশীদ,কানু দাশ প্রমুখ ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ডেন্টিস্ট দের জন্য দিনটি হল বিভিন্ন অনুষ্ঠান কিংবা সেমিনারের আয়োজন করে দন্ত বিষয় নিয়ে আরও জ্ঞ্যান অর্জন করা, রিসার্চ করা । কিভাবে নিত্য নতুন পদ্ধতি তে রোগীর রোগ নির্ণয় করা যায় , সেসব নিয়ে আলোচনা করা। দাঁত যে কত প্রয়োজনীয় সেটা আমরা সবাই জানি। বিশেষ করে যাদের দাঁত নেই তাঁরা ভাল বুঝবে। এই দাঁতকে যারা সুস্থ রাখে তারাই হল সেই মহান ডেন্টিস্ট বা দন্ত চিকিৎসক নামে পরিচিত। মানবদেহের বিভিন্ন ব্যথার মধ্যে দাঁতের ব্যথা অন্যতম তীব্র ও অসহনীয়। এই ব্যথা উপশমের জন্য ডেন্টিস্টদের অবদানও স্বীকার করতেই হবে। দাঁত সুস্থ রাখতে সকালে ও রাতে খাবার পর দাঁত ব্রাশ করতে হবে। মুখের ক্যান্সার দূর করতে ছাড়তে হবে পান-সুপারি-চুন, তামাক ও গুল।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD