1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
কবি সাহিত্যিকরা হলেন শৈল্পিক মনের অধিকারী - রাঙামাটিতে পার্বত্য কাব্যের প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণীজন সমাবেশে দীপংকর তালুকদার এমপি - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

কবি সাহিত্যিকরা হলেন শৈল্পিক মনের অধিকারী – রাঙামাটিতে পার্বত্য কাব্যের প্রতিষ্ঠা বার্ষিকী ও গুণীজন সমাবেশে দীপংকর তালুকদার এমপি

  • সময় মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৪০ পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ
কবি সাহিত্যিকরা হলেন শৈল্পিক মনের অধিকারী। তাদের জগতটাই আলাদা। সাহিত্য আছে বলে পৃথিবী এতো সুন্দর। কবিদের লেখনী পড়ে মানুষ তার সুপ্ত চিন্তার বিকাশ ঘটায় । মানুষের ভাবনার পরিধি বিশাল রূপ পায়। কবি সাহিত্যিকদের জগতে আসতে পারাটাও অনেক ভালো লাগার। আমি নিজে এসে তৃপ্ত হয়েছি ।
গত ২০ জানুয়ারি ২০২৩। শুক্রবার সামাজিক সাহিত্য সংগঠন পার্বত্য কাব্যের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী ও সাহিত্য সাংস্কৃতিক উৎসব ও গুণীজন সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব দীপংকর তালুকদার এমপি এ মন্তব্য করেন। পার্বত্য কাব্যের সভাপতি কাছেন রাখাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম অধিবেশনে উদ্বোধনী ও স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য কাব্যের প্রধান উপদেষ্টা কবি হাসান মনজু।
রাঙামাটি জেলা সদরের তবলছড়ি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সকাল ৯টা থেকে দিনব্যাপী মনোজ্ঞ সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজিত এ আর্ন্তজাতিক সাহিত্য উৎসবে প্রথম অধিবেশনে বরেণ্য কথাশিল্পী অধ্যাপক হরিশংকর জলদাশের প্রধান আলোচকের বক্তব্য রাখেন। সাহিত্য সংস্কৃতি নিয়ে আয়োজিত দুই অধিবেশনের দ্বিতীয় পর্বে প্রধান আলোচক হিসেবে আরো বক্তব্য রাখেন সাহিত্যে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত লেখক শিশুসাহিত্যিক গীতিকার কবি আসলাম সানী।
এতে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন প্রাক্তন সংসদ সদস্য ও পার্বত্য কাব্যের উপদেষ্টা ফিরোজা বেগম চিনু, পশ্চিমবঙ্গ ভারত থেকে আগত কবি প্রবীর কুমার চৌধুরী প্রমূখ। এ অধিবেশনে সভাপতিত্ব করেন পশ্চিম বঙ্গ থেকে আগত পাবর্ত্য কাব্য অনলাইনের পরিচালক কবি চন্দ্রাবলী মুখোপাধ্যায় ।
পশ্চিম বঙ্গের বহু বরেণ্য কবি সাহিত্যিকের সরব প্রাণবন্ত উপস্থিতিতে কবিতা পাঠ, গান, আবৃত্তি সৌজন্য শুভেচ্ছা বিনিমিলে মধ্য দিয়ে অনুষ্ঠানটি মুখরিত এপার ওপার বাংলার সীমান্তবিহীন বাংলা কবিতার সম্মিলনে দুই অধিবেশনের পর্বে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক মো. সেলিম, চলচ্চিত্র অভিনেতা ও সংগঠক কবি এ বি এম সোহেল রশিদ প্রমূখ।
পার্বত্য কাব্যের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যদের সাথে গীতিকার কবিও শিশুসাহিত্যিক ফারুক হাসান ও কবি-শিশুসাহিত্যিক সাঈদুল আরেফীন , কবি অরূপ কুমার বড়–য়া, কবি সেলিম তালুকদার আকাশসহ দেশ বিদেশের গুণী সাহিত্যিকরার সম্মাননা প্রাপ্ত হয়েছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD