1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
কাউখালী নাইল্যাছড়ি পাড়াকেন্দ্রে কমিউনিটি ডায়লগ অনুষ্ঠিত। - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

কাউখালী নাইল্যাছড়ি পাড়াকেন্দ্রে কমিউনিটি ডায়লগ অনুষ্ঠিত।

  • সময় বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৩২ পঠিত

রিপোর্ট মোঃ ইউসুফ

রাঙ্গামাটির কাউখালী উপজেলায় ইউনিসেফ এর সহযোগীতায় টেক্সই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায়, কোভিড,১৯ পরবর্তী সময়ে পার্বত্য চট্রগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্তিহতি মুল্যয়ন ও শিক্ষা কার্ষক্রমে শিশুদের ধরে রাখার নিমিক্তে কমিউনিটি ডায়লগ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ ১০ নভেম্বর বৃহঃবার সকাল ১১টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওতায় কাউখালী উপজেলার ৪নং কলমপতি ইউনিয়নের মধ্যাম নাইল্যাছড়ি পাড়াকেন্দ্রের শিশু কিশুর বিষয় নিয়ে আলোচনা হয়।

এসময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলার প্রকল্প ব্যবস্থাপক মানন্যা ল্যুসাই সহকারী প্রকল্প ব্যবস্থাপক তুহিন চাকমা ও বায়রন চাকমা এবং কলমপতির মাঠসংগঠক নার্গিস আক্তার ও শামীমা আক্তার,মধ্যম নাইল্যাছড়ির পাড়াকেন্দ্রে আরো উপস্থিত ছিলেন পাড়াকেন্দ্রের আওতায় অন্তর্ভুক্ত মায়েরা কিশোর কিশোরী ও অভিবাবক ও পি সি এম সি কমিটি প্রমুখ।

এই অনুষ্ঠানে কাউখালী উপজেলা প্রকল্প ব্যবস্থাপক মান্না লুসাই চাকমা বলেন, শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার শিক্ষা ক্ষেত্রে বিশেষ মনোযোগ দিচ্ছে। তাই পার্বত্য জেলার প্রত্যান্ত এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের মাধ্যমে পাড়াকেন্দ্র নির্মাণ করে দিয়েছে। যাতে করে শিশুদের প্রাথমিক শিক্ষার ভিত্তি শক্ত হয়। উপযুক্ত শিক্ষার ওপর নির্ভর করে একটি শিশুর ভবিষ্যত। শিশুর ভবিষ্যত আর জাতির ভবিষ্যত। তারাই ভবিষ্যতে বিশ্ব পরিচালনায় নের্তৃত্ব দেবে, সভ্যতা ও সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবে।

উপজেলা সহকারী প্রকল্প ব্যবস্থাপক তুহিন চাকমা আরো বলেন, শিশুদের শারীরিক, মানসিক ও সাংস্কৃতিক বিকাশে পুষ্টি, শিক্ষা, স্বাস্থ্য ও বিনোদনের কোনো বিকল্প নেই। এই পাড়াকেন্দ্রের মাধ্যমে শিশুদের এসব চাহিদাগুলো পূরন করতে সক্ষম হয়েছে বলে আমি মনে করি। তারা পাড়াকেন্দ্রে এসে সাংস্কৃতিক ও বিনোদনের মাধ্যমে লেখা পড়া গ্রহন করতে পারছে। পাশাপাশি এই পাড়াকেন্দ্রে স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে কিশোরীদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি এবং স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। অন্যদিকে সাধারণ মানুষ এই পাড়াকেন্দ্রে সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন ও সরকারী ডিজিটাল সেবাগুলো গ্রহণ করতে পারছে। তিনি এই পাড়াকেন্দ্রের কার্যক্রমগুলোকে আরো গতিশীল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
সার্বিক সহসোগিতায়: ইউনিসেফ বাংলাদেশ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD