1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
কুমারী পূজা দেখার জন্য জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ভক্তদের ঢল - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১০:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

কুমারী পূজা দেখার জন্য জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ভক্তদের ঢল

  • সময় সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৩১ পঠিত

বোয়ালখালী প্রতিনিধি:

মহাষ্টমীর পূজায় অংশ নিতে ৩ সেপ্টেম্বর সোমবার সকাল থেকে বোয়ালখালীর শ্রী শ্রী জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ঢল নামে সনাতন ধর্মাবলম্বীদের। অষ্টমী পূজার প্রধান আকর্ষণ কুমারী পূজা দেখার জন্য দূর দূরান্ত থেকে ভক্তরা যান মণ্ডপে। দেবী সাজে কুমারী রূপী এই প্রতিমা পূজার মর্মবাণী সমাজে নারীর মর্যাদা আর সম্মান প্রতিষ্ঠা করা।

বিহিত পূজা আর ব্রতোপবাসের মধ্য দিয়ে সকালে শুরু হয় মহাষ্টমীর আচার অনুষ্ঠান। সকাল থেকেই ঢাক ঢোলের শব্দ, ফুল চন্দন আর আরতিতে মুখর হয়ে ওঠে শ্রী শ্রী জগদীশ্বরী কালি মন্দির।

মহাষ্টমীর প্রধান আকর্ষণ কুমারী পূজা শুরু হয় সকাল এগারোটায়। জীবন্ত কুমারী নারীকে দেবী কল্পনা করে আরাধনা করা হয় এ পূজায়। শ্রদ্ধা জানানো হয় নারীর শক্তি, স্থিতি আর লয়ের ক্ষমতাকে। শ্রী শ্রী জগদীশ্বরী কালি মন্দিরে এ বছর যাকে দেবী রূপে পূজা করা হয় তার নাম সেজুতি দে। ১১ বছরের এই কন্যার শাস্ত্রীয় নাম রূদ্রানী।

নারী শক্তিকে প্রণতি জানিয়ে এ পূজা, তাই সকাল থেকে মণ্ডপে ছিল নারীদের ব্যাপক সমাগম। ভক্তরা বলছেন, নারীর প্রতি শ্রদ্ধা ও সম্মান জানানোর বারতাই এ পূজার মাহাত্ম্য।

কুমারী পূজা শেষে অঞ্জলি নেন ভক্তরা। এরপর সন্ধ্যায় হয় সন্ধিপূজার আনুষ্ঠানিকতা। মঙ্গলবার মহানবমী। আর তারপরই আবারো সপরিবারে কৈলাসে ফিরে যাবেন দেবী দুর্গা এমনটাই বিশ্বাস সনাতন ধর্মাবলম্বীদের।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD