1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
কোনো দেশ নয়, জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় থাকতে চাই, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

কোনো দেশ নয়, জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় থাকতে চাই, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

  • সময় শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ৫৩ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ, ব্যুরো চীফ।

পার্শ্ববর্তী কোনো দেশ কিংবা শক্তিশালী কোনো রাষ্ট্র নয়, জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় থাকতে চাই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

শনিবার (২০) আগস্ট দুপুরে বিএসএমএমইউতে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য তিনি এ কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, একটি গণতান্ত্রিক স্থিতিশীল সরকারকে হুমকি দেওয়া হচ্ছে। আন্দোলন করে, হুমকি দিয়ে এই সরকারের পতন ঘটানো যাবে না। ২০২৩ সালে এ দেশে নির্বাচন হবে। জনগণ আমাদের ক্ষমতার উৎস। শেখ হাসিনার নেতৃত্বে জনগণের ভোটেই আমরা আগামী দিনের সরকার গঠন করতে চাই। জনগণ যদি আমাদের প্রত্যাখ্যান করে তাহলে আমরা জনগণকে স্যালুট করে ক্ষমতা হস্তান্তর করে চলে যাব।

তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ২০০১ থেকে ২০০৬ সাল বিএনপি এ দেশের যে ক্ষতি করেছে, যে সর্বনাশ করেছে, যেভাবে তারা নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে, সেই কবর থেকে বিএনপি আর কোনো দিন বের হতে পারবে না। দেশের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে তারা যদি নিজেদের সম্পৃক্ত করতে না পারে, মানুষের কাছে যদি ক্ষমা না চায়, যারা শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছে, দুর্নীতি করেছে, দেশকে ধ্বংস করেছে, বিদ্যুৎ উৎপাদন না করে দেশকে পিছিয়ে দিয়েছে, তারা এদেশের ক্ষমতায় আসবে না।

কৃষিমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন নির্বাচন করবে। আমাদের দায়িত্ব হচ্ছে, একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সহযোগিতা করা। আমাদের সংবিধানে রয়েছে, সকল নির্বাহীরা স্বাধীন এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য সহযোগিতা করবেন। প্রধানমন্ত্রীসহ আমিও একজন নির্বাহী। সবাই নির্বাচন কমিশন যে নির্দেশ দেবে, সেভাবেই আমাদের কাজ করতে হবে। আমি বিশ্বাস করি বিএনপি সেই নির্বাচনে আসবে।

তিনি বলেন, কেউ যদি বলে অমুক দেশ আমাদের স্থিতিশীল করবে, ক্ষমতায় রাখবে এসব ভিত্তিহীন কথা। আওয়ামী লীগ জনগণের, জনগণের মাঝ থেকে ক্ষমতা নিয়ে উঠে এসেছে। আমরা কোনোদিন, পার্শ্ববর্তী দেশ, বিদেশি বা ক্ষমতাশীল দেশ, পরমাণু শক্তিধর দেশ, কাউকে আমরা মনে করি না, আমাদেরকে ক্ষমতায় রাখবে। আমরা জনগণের সমর্থন নিয়েই ক্ষমতায় থাকতে চাই।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সেনাল। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

সভাপতির বক্তব্যে ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, ১৯৭৫ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কুশীলবরা বেঁচে না থাকলেও, তাদের মরণোত্তর বিচার করা প্রয়োজন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD