1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরনের উদ্বোধন। - DeshBarta
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বশর’র দাফন সম্পন্ন পটিয়ায় কৃষি উৎপাদন বাড়াতে এবার কৃষকদের পাশে দাঁড়ালেন ড.জুলকারনাইন চৌধুরী জীবন অসীক দত্তকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চত্বরে বিশাল সংবর্ধনা। পটুয়াখালীর ওজোপাডিকোর দুর্নীতি বহুতলা ভবনে ১১ কেভি বিদ্যুতের অবৈধ সংযোগ। একাধিক ডাকাতি মামলার আসামী চোলাই মদসহ গ্রেফতার ফুটবল খেলার উন্মাদনায় ব্যস্ত যখন সবাই,সে সুযোগ কে কাজে লাগিয়ে গরু লুট পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরনের উদ্বোধন।

  • সময় সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ৭৩ পঠিত

মোঃ জাহিদুল ইসলাম, দুমকি পটুয়াখালী প্রতিনিধি: কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, উপজেলা পরিষদ দুমকির আয়োজনে, রবি/ ২০২১-২২ মৌসুমে কৃষি প্রনোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছ। ১৫ নভেম্বর সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন , দুমকি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন মাসুদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হারুন-অর-রশীদ হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এইচএম মাসুদ আল মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন ও পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট গাজী নজরুল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হারুন-অর-রশীদ হাওলাদার বলেন, কৃষক বাঁচাও – দেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে বর্তমান কৃষি বান্ধব সরকার দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। দেশে গবেষণা লব্ধ নতুন নতুন জাত উদ্ভাবনের মাধ্যমে জমিতে অধিক ফলন পাচ্ছে কৃষকরা, দুমকির চরাঞ্চল গম চাষের উপযোগী এব্যাপারে কৃষকদের উৎসাহিত করতে হবে । দুমকি উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মেহের মালিকা স্বাগত বক্তব্যে বলেন, বাস্তবায়ন নীতিমালা অনুযায়ী বিতরনের সুবিধার জন্য ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন গম, সরিষা, ভূট্টা ও সূর্যমূখী ফসলের জন্য ৫ জনের একটি দল এবং চীনাবাদাম, মূগও খেসারী ফসলের জন্য ১০ জনের একটি দল গঠন করে কর্মসূচি বাস্তবায়ন করা হবে। তিনি আরও বলেন, উপজেলার ৫টি ইউনিয়নের ১১৮৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে এসব বীজ ও সার বিতরণ করা হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তপন কুমার হালদার, মোশাররফ হোসেন ও কুলসুম আক্তার। এসময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন গণমাধ্যম‌, ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিগণ উপস্হিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD