1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
খাগড়াছড়ি জেলা প্রশাসক সাথে কমিশনের সদস্য কংজরী চৌধুরীর সৌজন্য স্বাক্ষাত - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩২ অপরাহ্ন

খাগড়াছড়ি জেলা প্রশাসক সাথে কমিশনের সদস্য কংজরী চৌধুরীর সৌজন্য স্বাক্ষাত

  • সময় বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৫২ পঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান এর সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কংজরী চৌধুরী। মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক এর কক্ষে এ স্বাক্ষাত করেন। এ সময় শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি জাতীয় মানবাধিকার কমিশন সংশ্লিষ্ট বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা করেন। এ সময় খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলামসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় আগামী ১৬ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.কামাল উদ্দিন আহমেদ ও সদস্যসহ ১৯ সদস্যের টিম খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলায় সফরের বিষয়ে আলোচনা হয়।

একই সাথে এ সফরের মতবিনিময়সহ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনার পাশাপাশি মানবাধিকার কমিশনের নব নিযুক্ত সদস্য কংজরী চৌধুরীকে অভিনন্দন জানান। একই সাথে আগামী সোমবার (১৬ জানুয়ারি) বিকাল ৪টায় খাগড়াছড়ি সার্কিট হাউজ সম্মেলন কক্ষে “খাগড়াছড়ি জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটি’র সদস্যদের সাথে মতবিনিময়ের বিষয়ে আলোচনা করেন কমিশন সদস্য কংজরী চৌধুরী।
এ তিন দিনের সফরে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ, জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য মো: সেলিম রেজা, কমিশন সদস্য মো: আমিনুল ইসলাম, কংজরী চৌধুরী, ড.বিশ^জিৎ চন্দ,ড. তানিয়া হক ও কাওসার আহমেদ, সচিব (যুগ্ম সচিব) নারায়ন চন্দ্র সরকার, পরিচালক (অভিযোগ ও তদন্ত) (জেলা ও দায়রা জজ) আশরাফুল আলম, পরিচালক (প্রশাসন ও অর্থ) কাজী আরফান আশিক, উপ-পরিচালক মো.আজহার হোসেন, উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) জামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা মো. আবু সালেহ এবং চেয়ারম্যানের দেহরক্ষী মো. ইসমাঈল হোসেন সফল সঙ্গি হবেন বলে জানা গেছে।
তিন দিনের সফরের প্রথম দিনে ১৬ জানুয়ারি সড়ক পথে এসে দুপুরে খাগড়াছড়ি সার্কিট হাউজে অবস্থান নিবেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও সদস্যরা। একই দিন ৪টায় মতবিনিময় সভায় অংশ নেবেন। পর দিন ১৭ জানুয়ারি বান্দরবান ও ১৮ জানুয়ারি কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের রাঙ্গামাটি সফর করার কথা রয়েছে।
এদিকে-গত ৮ ডিসেম্বর ২০২২ বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এর রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব (ড্র) (চ.দা) মোহাম্মদ আসাদুজ্জামান নুর স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মধ্যদিয়ে আইন-বিবিধ-১৬/০৮(অংশ-১)-৭১০ মুলে প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯ (২০০৯ সনের ৫৩নং আইন) এর ধারা ৬(১), ধারা ৫ এর উপ ধারা(২) ও (৩)এর সহিত পঠিতব্য এর বিধান অনুয়ারী রাষ্ট্রপতি জাতীয় মানবাধিকার কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে পাহাড়ের কৃতি সন্তান কংজরী চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়। এ নিয়োগের পর এটিই পাহাড়ে প্রথম সফর বলে জানা যায়।
নব নিযুক্ত কমিশন সদস্য কংজরী চৌধুরী একাধারে খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান,খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এর সভাপতি ছাড়াও তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। সমাজ সেবা থেকে শুরু করে খাগড়াছড়ি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক কাজের সাথে সম্পৃক্ত থেকে গণমানুষের জন্য কাজ করে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD