1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

  • সময় বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৭ পঠিত

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুপুরে জেলা শহরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি বেকারী কারখানা, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি খাবার দোকানে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাড়ির আঙ্গিনায় গ্যাস সিলিন্ডিার মজুদ করায় এক পরিবেশককে সতর্ক করে দিয়েছে ভোক্তা অধিকারের কর্মকর্তা।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খাগড়াছড়ি জেলা শাখার সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

তিনি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, মোড়কজাত খাদ্যে উৎপাদন, মেয়াদ, মূল্য উল্লেখ না করাসহ ইত্যাদি অপরাধে শহরের নয়নপুরের শাহজাহান বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে মেয়াদোত্তীর্ণ ও সিলবিহীন বিদেশী পন্য সংরক্ষণ করায় বাজারের লিয়াকত ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা এবং মহাজন পাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় সাকিব ফাস্টফুড-কে ২ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা করা হয়েছে।

একইসাথে প্রত্যেককে সতর্কও করে দেয়া হয়েছে।
জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক। বলেন, খাগড়াছড়িতে খাবার হোটেলগুলোতে চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা ও দাম বেশি রাখার অভিযোগ পাওয়া যাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য সংরক্ষণ করার অভিযোগ পাচ্ছেন। সাধারণ ভোক্তা যাতে এসবে প্রতারিত না হোন সেজন্য নিয়মিত বাজার তদারকি করা হচ্ছে। অভিযানে জরিমানা ছাড়াও সতর্ক করে দেয়া হচ্ছে। যারা নির্দেশনা মানবেননা তাদের পরবর্তীতে আইনের মাধ্যমে জরিমানা ছাড়াও শাস্তির আওতায় আনা হবে।

অভিযানে সহায়তা করেন স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম।

##

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD