1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
খালিয়াজুরীতে আর্জেন্টিনার পতাকা টাঙিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সমর্থকরা - DeshBarta
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রিন্সিপাল আমিনুর রহমানের ইন্তেকাল বাচার পরিবারের পাশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ৫ লাখ টাকার অনুদান দিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কৃষকের ঘরে ঘরে এখন ধান কেটে ঘরে তোলার আনন্দ বোয়ালখালীতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থানে অধিকারী হলেন মোঃ তুহিন ইসলাম এস আলম গ্রুপের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্ত খতিয়ে দেখতে সরকার ও দুদকের দৃষ্টি আকর্ষণ করছি মাওলানা ফখরুল ইসলাম ছাহেবের মৃত্যুতে হাফিজ মাছুম আহমদ দুধরচকীর শোক প্রকাশ রাশিয়ার নিষিদ্ধ সংগঠনের তালিকায় যুক্ত হলো মেটা অনন্যাকে নিয়ে মুখ খুললেন বাবা চাঙ্কি পান্ডে বিশ্বের সবচেয়ে সরু বহুতল৷ যার উচ্চতা ১৪২৮ ফুট

খালিয়াজুরীতে আর্জেন্টিনার পতাকা টাঙিয়ে তাক লাগিয়ে দিয়েছেন সমর্থকরা

  • সময় সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ২২২ পঠিত

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলা মেন্দিপুর ইউনিয়নে পছন্দের ফুটবল দলের প্রতি সমর্থন ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে প্রায় ২০০ হাত পতাকা টাঙিয়ে তাক লাগিয়ে দিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা।

গতকাল আনুষ্ঠানিকভাবে খালিয়াজুরী উপজেলা মেন্দিপুর ইউনিয়নের সাতগাঁও গ্রামে বাজারে ও গ্রামীন সড়কের দুপাশের গাছ ও খুঁটির সঙ্গে টাঙানো হয়েছে আর্জেন্টিনার পতাকা।
তবে পতাকা টাঙানো নিয়ে চলছে সমর্থদের মধ্যে তুমুল প্রতিযোগিতা। ব্রাজিল ২০ হাত বাড়ালে আর্জেন্টিনা সমর্থকরা পতাকা বাড়াচ্ছেন ৪০ হাত।
এই প্রতিযোগিতা শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামবে তা জানা নেই স্বয়ং আয়োজকদেরও।

অপরদিকে গ্রাম জুড়ে এমন পতাকা টাঙানোর খবর ছড়িয়ে পড়েছে আশপাশের এলাকাগুলোতে।
বিভিন্ন এলাকা থেকে নানা বয়সী মানুষ সাতগাঁও গ্রামে ছুটে আসছেন এক নজর এই পতাকা দেখতে। কেউবা স্মার্টফোনে সেলফি তুলে ক্যামেরায় স্মৃতি সংরক্ষণ করছেন।

আয়োজক ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২ অতি সন্নিকটে। এরই মধ্যে সারাবিশ্বের মতো বাংলাদেশের দর্শক ও সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়েছে বিশ্বকাপের উল্লাস-উদ্দীপনা। তবে এ উৎসবের কোনো কমতি রাখেনি সাতগাঁও ফুটবল ভক্ত অনুরাগীরাও।
নিজের পছন্দের ফুটবল দলের জানান দিতে এবং দলের প্রতি সমর্থন ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে এখানকার ফুটবল প্রেমীরা ব্যানার, ফেস্টুন, বিভিন্ন স্থানে পতাকা উত্তোলনসহ নানান কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এ কাজের অংশ হিসেবেই তাঁরা প্রায় দুইশো হাত পতাকা টাঙিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। এরমধ্যে বিভিন্ন দেশের পতাকা ও দেখা যাচ্ছে তবে ছোট। আর অন্যে দেশের সমর্থকদের হারিয়ে দিতে আর্জেন্টিনার সমর্থকরা টাঙিয়েছেন প্রায় ২০০ হাত পতাকা। এই সর্বপ্রথম সাতগাঁও বাজারে আর্জেন্টিনার ২০০ হাত পতাকার আয়োজন করে আসছেন।

আরও জানা গেছে, খবর পেয়ে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন নানা বয়সী মানুষ। অনেকে আবার স্মার্টফোনে ছবি তুলছেন। সেই ছবি আবার সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন।

এ বিষয়ে স্থানীয় যুবলীগ নেতা মাহবুব আলম তালুকদার বলেন, এক মাস আগে থেকেই সাতগাঁও গ্রামের আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে কে হারবে আর কে জিতবে এ নিয়ে চলছে চরম তর্ক বিতর্ক। এখন পতাকা টাঙানোর প্রতিযোগিতা চলছে। তবে তর্ক বিতর্ক হলেও কোনো মারামারি ঝামেলা হয় না।

এ বিষয়ে আর্জেন্টিনা সমর্থক অলিউল ইসলাম মিঠু বলেন, এ বছর প্রিয় দল আর্জেন্টিনার খেলোয়াররা ভালো খেলছে। আশা করছি ফাইনালে ব্রাজিলকে হারিয়ে আমরা কাপ নেব।
অপরদিকে ব্রাজিলের সমর্থকরা বলেন, আমরা পাঁচবারের চ্যাম্পিয়ন। এবারো আমরেই কাপ নেব। তবে ফাইনালে প্রতিদ্বন্দ্বী হিসেবে আর্জেন্টিনাকে দেখতে চাই।

আর্জেন্টিনা পতাকা বানানোর উদ্যোগ নিয়েছেন যারা, অলিউল ইসলাম মিঠু, শরীফ আহম্নেদ, তোপাজ্জল হোসেন, আমিরুল, মামুন তালুকদার, আশরাফুল, বাহার পাঠান,গোলাম রাব্বি চৌ:
অলক চক্রবর্তী,মোফাজ্জল হোসেন এবং আরো অনেকেই।

খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ খায়রুল বাশার বলেন, যার যার পছন্দের দল সেই সেই সমর্থন করবে। কিন্তু এ নিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির যেন কোনো অবনতি না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD