1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
গুম-খুন নিয়ে মিথ্যাচার করেছে সরকারঃ ববি হাজ্জাজ - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

গুম-খুন নিয়ে মিথ্যাচার করেছে সরকারঃ ববি হাজ্জাজ

  • সময় শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৪৪ পঠিত

ইসমাইল চৌধুরী

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, “সফরকারী জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান মিচেল ব্যাচেলেটের কাছে গুম-খুন নিয়ে মিথ্যাচার করেছে সরকার।” আজ শুক্রবার (১৯আগষ্ট) বিকালে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে ৩-দফা দাবিতে এনডিএম কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং অবাধ সভা-সমাবেশের নিশ্চয়তার দাবীতে আয়োজিত “বিক্ষোভ সমাবেশ এবং লাল-কার্ড প্রদর্শন” কর্মসূচিতে সভাপতির বক্তব্যে জনাব ববি হাজ্জাজ বলেন, “দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রধান শিকার বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীরা। বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভিন্নমত দমন, নির্যাতন এবং অসংখ্য গুমের নাটক মঞ্চস্থ করে দেশে এক ভয়াল পরিবেশ তৈরি করে রেখেছে৷ ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে কন্ঠরোধ করা হচ্ছে৷ গণমাধ্যমের উপর চলছে কড়া নজরদারি। সভা-সমাবেশের মৌলিক গণতান্ত্রিক অধিকারও আজ সংকুচিত। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে সরকারের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় জাতিসংঘ। এজন্য তাঁরা নিরপেক্ষ তদন্ত কমিশন দাবি করেছে।”

বিক্ষোভ সমাবেশ থেকে সিন্ডিকেট বাণিজ্য এবং বাজার কারসাজির মূলহোতাদের “লালকার্ড” দেখিয়ে ববি হাজ্জাজ বলেন, “অবিলম্বে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে৷ শিশুখাদ্য এবং দ্রব্যমূল্যের উপর এর নেতিবাচক প্রভাবে দেশে এখন নীরব কান্না চলছে। দেশের অর্থনীতিকে ভারসাম্যহীন এবং নিপীড়নমূলক বানিয়ে সরকার এখন তামাশা দেখছে।”

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, এনডিএম এর ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা এমরান চৌধুরী প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ পর্যন্ত গিয়ে শেষ হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD