1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়ায় ঐতিহ্যবাহী খোদারকুম প্রশাসনের নির্দেশে দখলমুক্ত - DeshBarta
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

চকরিয়ায় ঐতিহ্যবাহী খোদারকুম প্রশাসনের নির্দেশে দখলমুক্ত

  • সময় বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৫৮ পঠিত

চকরিয়া(কক্সবাজার) প্রতিনিধি ঃ

চকরিয়া পৌর এলাকার ঐতিহ্যবাহী শতবছরের সাক্ষী খোদারকুম পুকুরে বালু ভরাট করে জায়গা দখল বন্ধে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (৮মার্চ) রাত সাড়ে ৯টার দিকে খোদারকুমে মাটি ভরাটের খবর পেয়ে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাহাতুজ্জামান দিপু।
অভিযানের বিষয়টি টের পেয়ে অভিযানের আগেই এলাকা ছাড়ে দখলবাজরা।
অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড রাহাতুজ্জামান।
পুকুর ভরাটকারী হাসানের বাড়ী পার্শ্ববর্তী লোহাগড়া উপজেলায়। তার দাবী ২০০৬ সালে জায়গাটি তার স্ত্রীর নামে ক্রয় করেছেন। কেনার সময় জমিটি নালজমি ছিল, পরে পানির তোড়ে পুকুর হয়ে যায়। বাস্তবতা হল এই পুকুরটি প্রায় শতবছর বয়েসী। এই পুকুর কে বা কারা কেটেছে তার কোন রেকর্ড নাই। বর্ষাকালে পানি চলাচল করতে করতে গভীর গর্ত হয়ে এটি পুকুর আকৃতি রূপ নেয়। মানুষের গড়া নয়, খোদা (প্রকৃতি)র গড়া কুম (জলাশয়) বলে ঐ পুকুরের নামে পুরো এলাকার নাম হয়ে ‘খোদার কুম’।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD