1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়ায় বরইতলীতে দুইদিন ব্যাপী সূর্যব্রত মেলার শুভ উদ্ভোধন করেন ইউপি চেয়ারম্যান - DeshBarta
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
দক্ষিণ জেলা জাপা উদ্যােগে সংবিধান সংরক্ষণ দিবস পালন ফাঁকা মাঠে গোল দিতে দেব না, খেলতে যখন নেমেছেন দুই দলই খেলবে-নৌ মন্ত্রী কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWRCF এর মহাসচিব মুহাম্মদ আলী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ ভৈরবে লিও ডে অনুষ্টিত চন্দনাইশে জহিরুল ইসলাম বাচার পরিবারের পাশে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী আল্লামা আমিনুর রহমানের জানাজা সম্পন্ন

চকরিয়ায় বরইতলীতে দুইদিন ব্যাপী সূর্যব্রত মেলার শুভ উদ্ভোধন করেন ইউপি চেয়ারম্যান

  • সময় সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬২ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়াঃ

কক্সবাজার জেলার চকরিয়ার বরইতলী ইউনিয়নে শত বছরের ঐতিহ্য ও বরইতলীর শিল্প-সংস্কৃতির গ্রাম্য মেলার মধ্যে সূর্যব্রত মেলা অন্যতম। প্রতি বছরের ন্যায় এবারও সূর্যব্রত পূজা উপলক্ষে এ মেলার আয়োজন করেন বরইতলী সার্বজনীন কেন্দ্রীয় কালী মন্দির কমিটির উদ্যোগে।
রবিবার(১৩ ফেব্রুয়ারী) সকাল ৯টায় বরইতলী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জমান দুইদিন (রবি-সোমবার) ব্যাপী এ মেলার শুভ উদ্ভোধন করেন।এ সময় উপস্থিত ছিলেন,নবনির্বাচিত সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রাশেদা বেগম,২নং ওয়ার্ডের ইউপি সদস্য কাইছার উদ্দীন যোসেফ,৩নং ওয়ার্ডের সদস্য আতিকুর রহমান,পুরুহিত ভূপাল চক্রবর্তী, শিক্ষক পিনুল কান্তি দে,উত্তর-পশ্চিম সঃপ্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কান্তি দে,সনাতন দাশ,মন্টু দে,মেলা কমিটির প্রধান সুপ্রকাশ দে বরইতলী সার্বজনীন কেন্দ্রীয় কালী মন্দিরের সুযোগ্য সভাপতি অনুপম দে’র সঞ্চালনায় মেলার শুভ উদ্ভোধন ও এক আলোচনা সভারও আয়োজন করা হয়। ওই আলোচনা সভায় প্রধান অতিথি ও মেলার উদ্ভোধক চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জমান বলেন,বরইতলীর শান্তিপ্রিয় ও সংস্কৃতিপ্রিয় বলে বাংলাদেশের সর্বোচ্চ বিশ্ববিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয়েও সংস্কৃতি বিভাগে অধ্যাপনায় নিয়োজিত বরইতলীর কৃতি সন্তান বিশিষ্ট সংগীতশিল্পী মফিজুর রহমান। গ্রাম্য মেলা নিয়ে শিক্ষার্থীদের রয়েছে শিক্ষনীয় পাঠ। এখান থেকে শিক্ষনীয় আছে গ্রামবাংলার ইতিহাস-ঐতিহ্য,আছে অসাম্প্রদায়িক চেতনা ও সম্প্রীতির বহিঃপ্রকাশ। তাই কোনো প্রকার বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা যেন না হয়, তার প্রতি গুরুত্ব দিয়ে মেলা সুষ্ঠ ভাবে সম্পন্ন হওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানান।
২ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি মেম্বার কাইছার উদ্দীন যোসেফ বলেন,বরইতলী ইউনিয়নের হিন্দু-মুসলিম সম্প্রদায়ের ঐতিহ্যবাহী এ সূর্যব্রত মেলা সম্প্রীতির মেল বন্ধন। এ বন্ধন অটুট থাকুক সবার প্রতি এ প্রত্যাশা। মেলা পরিচালনা কমিটি ও বরইতলী সার্বজনীন কেন্দ্রীয় কালী মন্দির উন্নয়ন কমিটির সভাপতি অনুপম দে জানান,বরইতলীর উন্নয়নের ক্ষেত্রে সবার ভূমিকা ছিল এবং আগামীতে সবার সহযোগিতা একান্ত প্রয়োজন। দীর্ঘ ছয় বছর কঠোর পরিশ্রম করে বর্তমানে মন্দিরের এ অবস্থায় উন্নীত করতে পেরেছি। এ ছাড়াও মন্দির উন্নয়নের পাশাপাশি এলাকার সার্বিক উন্নয়নের জন্য সবার সহযোগিতা নিয়ে এতদূর অগ্রসর হয়েছি। তিনি আরো জানান,আশা করি, আগামীতে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ সবার সহযোগিতা নিয়ে অসম্পূর্ণ কাজ এবং আরো উন্নয়নমূলক কাজ নিয়ে সবার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD