1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়ায় বরইতলীতে ধর্মসভা ও চতুষ্প্রহর ব্যাপী মহা নামযজ্ঞ সম্পন্ন - DeshBarta
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৯ পূর্বাহ্ন

চকরিয়ায় বরইতলীতে ধর্মসভা ও চতুষ্প্রহর ব্যাপী মহা নামযজ্ঞ সম্পন্ন

  • সময় শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৮৮ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়াঃ

চকরিয়ায় বরইতলীতে পশ্চিম হিন্দুপাড়ার এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান মিকন দাশ ও মিল্টন দাশ দু’ ভাইয়ের যৌত উদ্যোগে অনুষ্ঠিত হয় ধর্মসভা ও চতুষ্প্রহর ব্যাপী মহানামযজ্ঞ। বুধবার(২ মার্চ) দুই দিন ব্যাপী এ মহতী ধর্ম সভা ও চতুষ্প্রহর মহা নামযজ্ঞ উৎসব অনুষ্ঠিত হয়েছে।
গত ১ মার্চ (মঙ্গলবার), ১৬ ফাল্গুন ও ২ মার্চ (বুধবার),১৭ ফাল্গুন বরইতলী পশ্চিম হিন্দুপাড়ায় তাদের পিতৃপুরুষ স্বর্গীয় হৃদয় রন্জন দাশের বাসস্থানে মিকন দাশ ও মিল্টন দাশের পিতা শ্রীযুত স্বর্গীয় মৃদুল দাশ’র আত্মার সন্তুষ্টি কামনায় এ উৎসব সম্পন্ন হয়। এ উপলক্ষে ওই দিন অনুষ্ঠানে এলাকার সর্বস্তরের ভক্তবৃন্দদের উপস্থিত ছিল। জন্যও মিকন দাশ বিনয়ের সাথে আমন্ত্রণ জানাচ্ছেন।
মঙ্গলবার(১ মার্চ) বিকেল ৫ টায় ধর্মীয় আলোচনা ও অধিবাস কীর্তনের মাধ্যমে মহৎসবের শুভ সূচনা হয়। এ দিন ধর্মসভায় অংশগ্রহণ করেন শাস্ত্রজ্ঞ বিভিন্ন ধর্মীয় বক্তা। এ ছাড়াও ধর্ম সভার পূর্বে এক মনোজ্ঞ শাস্ত্রীয় সংগীত সুরলহরীতে অংশগ্রহণ করেন খ্যাতিমান শিল্পিবৃন্দসহ শিশু শিল্পিরা।
বুধবার (২ মার্চ) সারা দিন ব্যাপী অখন্ড তারকব্রহ্ম নাম সংকীর্তন অনুষ্ঠিত হয়। দুপুরবেলা ভক্তরা ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে মহাপ্রসাদ আস্বাদন ও নাম শ্রবণ করেন। ওই অনুষ্ঠানের দ্বিতীয় দিন মহোৎসবে নাম সুধা পরিবেশনায় ছিলেন,শ্রী লোকনাথ সম্প্রদায়(চট্রগ্রাম), শ্রী রামকানাই সম্প্রদায়(সিলেট),শ্রী চৈতন্য সম্প্রদায়(চট্রগ্রাম)। ওই দিন ২ মার্চ ১৭ ফাল্গুন বুধবার সন্ধায় তারক ব্রহ্ম মহানামযজ্ঞের পূর্ণাহুতির মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD