1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়ায় বুনো হাতির পায়ে পিষ্টে ২লক্ষাধিক টাকার সবজি ক্ষেত নষ্ট - DeshBarta
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত খালিয়াজুরীতে ৯ই ডিসেম্বর বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন দুমকি উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল। গামছা পলাশ ও দিপা’র নতুন গান ‘চক্ষু দুটি কাজলকালো’ চট্টগ্রাম সিটি একাডেমি স্কুলের ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন  ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা তৃণমূলে প্রতিষ্ঠায় নির্মূল কমিটির অবদান অনস্বীকার্য’ বাঁশখালী সম্মেলনে ড.সেকান্দর চৌধুরী দাকোপ রিপোর্টার্স ক্লাবের উপ নির্বাচনে কোষাধ্যক্ষ পদে অরুপ সরকার নির্বাচিত। মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে মসজিদে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্সের উদ্ভোধন মরহুম নুরুল ইসলাম ডিসি ফুটবল একাদশ ৩-১ গোলে জয়ী

চকরিয়ায় বুনো হাতির পায়ে পিষ্টে ২লক্ষাধিক টাকার সবজি ক্ষেত নষ্ট

  • সময় সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৫১ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়া প্রতিনিধি ঃ

কক্সবাজারের চকরিয়ায় ঋণ নিয়ে করা অসহায় কৃষকের ২ লক্ষাধিক টাকার সবজি ক্ষেত নষ্ট করল বুনোহাতি।
এবিষয়ে গত ৬আগষ্ট চকরিয়া থানায় জিডি করা হয়েছে,যার নং-২৮৪/২২ইং।

ভূক্তভোগি কৃষক-নুরুল ইসলাম(৫০) উপজেলার ডুলাহাজারা ইউপির ৩নং ওয়ার্ডের চা-বাগান গ্রামের মৃত আলী মিয়ার ছেলে।

সরেজমিন গেলে দেখা যায়,ডুলাহাজারা ইউপির রিংভং মৌজার উত্তর পাড়ার পূর্বপাশে বর্গাচাষা কৃষক নুরুল ইসলামের ১৪০শতক খতিয়ানি জমিতে বটবটি,শশা,লাউ,তিতকড়লা সহ বিভিন্ন জাতের সবজি ক্ষেত করেছেন। যার বিএস খতিয়ান-৬০,দাগ নং-৭৬৩।গত ৪/৫ আগষ্ট ভোররাতে ১০/১২টি বুনোহাতির দল খাবারের ছুটে লোকালয়ে হানা দেয়। এতে হাতির শোঁড় আর পায়ের পিষ্টে প্রায় দুই লক্ষাধিক টাকার ফসলাদির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ভূক্তভোগি অসহায় কৃষক নুরুল ইসলামের করা থানার জিডি মতে ১৪০শতক খতিয়ানি জমিতে চাষকরা ২লক্ষাধিক টাকার সবজি ক্ষেত বুনোহাতি লণ্ডভণ্ড করে ফেলেছে।যে কারণে ব্র্যাক ব্যাংক থেকে নেওয়া ঋণ পরিশোধ সহ নিজের জমানো টাকা ব্যয়ে সর্বশান্ত্ব হয়ে দুশ্চিতায় ভোগছেন।
ডুলাহাজারার প্যানেল চেয়ারম্যান শওকত আলী ও ৩নং ওয়ার্ড আ’লীগের

সভাপতি আবুলকাশেম জানান,দিনমজুর অসহায় কৃষক নুরুল ইসলামের করা ১৪০শতক জমির সবজি ক্ষেত নষ্ট করল বুনোহাতি। এতে ২লাখের বেশী টাকার ক্ষতিসাধন হয়েছে। এবিষয়ে সংশ্লিষ্ট কৃর্তপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

জানতে চাইলে ফাঁসিয়াখালী রেঞ্জকর্মকর্তা শেখ মিজানুর রহমান বলেন,ইদানিং বুনোহাতি লোকালয়ের বিভিন্ন স্থানে এসেছে শুনেছি। তারই ধারাবাহিকতায় গত কয়েক দিন আগে রাতের আধারে ডুলাহাজারা ইউপির রিংভং মৌজার, চা-বাগান এলাকায় নুরুল ইসলাম নামের এক কৃষকের সবজি ক্ষেত নষ্ট করেছেন বলে আমাকে জানিয়েছেন। ছবি আর ভিডিও দেখা মতে তার অনেক টাকা ক্ষয়ক্ষতি হবে।এবিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো বলে উল্লেখ করেন এ কর্মকর্তা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD