1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়ায় শিপ্লব হত্যার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু মহাজোটের প্রতিবাদ সভা,মানববন্ধন ও বিক্ষোভ মিছিল - DeshBarta
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০২ অপরাহ্ন
শিরোনামঃ
বাগে সিরিকোট তাহফিজুল কুরআন একাডেমির শুভ উদ্বোধন চন্দনাইশে যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অবৈধভাবে নদীর বালু উত্তোলনের দায়ে দুই ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা জাতীয় সংসদে রাষ্ট্রপতির সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে দোয়া ও মেজবান অনুষ্ঠিত চন্দনাইশে সৌরিতা জাগ্রত মহিলা সমিতির কম্বল বিতরণ বোয়ালখালীতে জ্যৈষ্ঠপুরা যুব সংঘের উদ্যোগে কম্বল বিতরণ আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় নেতা-কর্মীদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও বনভোজন অনুষ্টিত হয়। বোয়ালখালীতে ফেসবুকে অপ-প্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন অনুষ্ঠিত

চকরিয়ায় শিপ্লব হত্যার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু মহাজোটের প্রতিবাদ সভা,মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  • সময় সোমবার, ৬ জুন, ২০২২
  • ৬০ পঠিত

চকরিয়া (কক্সবাজার)প্রতিনিধিঃ

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা শাখার জাতীয় হিন্দু যুব মহাজোটের সাংগঠনিক সম্পাদক শিপ্লব হত্যার প্রতিবাদে চকরিয়ায় থানা রাস্তার মাথায় এক বিক্ষোভ মিছিল,প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে অংশগ্রহন করেন জেলার বিভিন্ন নেতৃবৃন্দ। এছাড়াও কক্সবাজার জেলার চকরিয়া,মহেশখালী,পেকুয়া,রামু,ঈদগাঁ, টেকনাফ,কুতুবদিয়া ও কক্সবাজার জেলা সদরের কয়েকশ নেতাকর্মী এ প্রতিবাদ সভায় যোগ দেয়।

গত ২৯ মে মহেশখালীর ঠাকুরতলার জাপান দে’র ছেলে জাতীয় হিন্দু মহাজোটের মহেশখালী উপজেলা শাখার হিন্দু যুব মহাজোটের সাংগঠনিক সম্পাদক শিপ্লব দে’র বোন মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি থাকায় বোনকে দেখতে গেলে এ সময় কে বা কারা তাকে মোবাইলে ফোন করে হাসপাতাল থেকে নিয়ে যায়। দুর্বৃত্তরা মোবাইলে ডেকে নিয়ে নির্মম ভাবে হত্যা করে মহেশখালীর শাপলাপুর নামক এলাকায় তার লাশ ফেলে পালিয়ে যায়।পরবর্তীতে স্থানীয় কৃষকরা তার লাশ দেখে পুলিশকে অবগত করলে পুলিশদল উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে। এতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নেতৃবৃন্দরা দুর্বৃত্তদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

এরই প্রেক্ষিতে কক্সবাজার জেলা শাখার জাতীয় হিন্দু মহাজোট দফায় দফায় প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করলেও প্রশাসন এখনও শিপ্লব হত্যার হত্যাকারীদের গ্রেফতার করতে পারে নাই। তাই কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা থেকে জাতীয় হিন্দু মহাজোটের নেতৃবৃন্দরা চকরিয়ায় এক প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশগ্রহণ করেন।

৩ জুন(শুক্রবার) চকরিয়া থানা রাস্তামাথায় শিপ্লব হত্যার প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন পালন করেন। এতে বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মীরা অংশগ্রহণ করে।
ওই প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন,চকরিয়া উপজেলা যুব মহাজোটের কার্যকরী আহ্বায়ক দিপন কর্মকার। সকাল ১০ টা থেকে চট্রগ্রাম- কক্সবাজার প্রধান সড়কে চকরিয়া থানা রাস্তার মাথা এলাকায় জেলার বিভিন্ন উপজেলা থেকে বাংলাদেশ হিন্দু মহাজোটের নেতৃবৃন্দরা সমবেত হয়।

চকরিয়া উপজেলা ছাত্র মহাজোটের সাধারণ সম্পাদক সুজয় চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন,কক্সবাজার জেলা হিন্দু মহাজোটের যুগ্ন সম্পাদক পন্ডিত মিঠুন আচার্য,উপজেলা হিন্দু মহাজোটের সদস্য সচিব অর্পণ দাশ, যুগ্ন আহবায়ক অধ্যাপক জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়া পৌর হিন্দু মহাজোটের সমন্বয়ক উত্তম দে,সজীব রায়,মিলন আচার্য,চকরিয়া উপজেলা হিন্দু মহাজোটের কার্যকর্তা মিটন দত্ত সুজয়,অভিরাম দাস,রিজভী সুশীল,রতন বৈষ্ণব, জিকু দাস,কিশোর সুশীল,আকাশ সুশীল,নয়ন দাস,সাধন দাস,চকরিয়া উপজেলা শাখার ছাত্র মহাজোটের আপন দে,বাসু দাশ,সৃজন দে,পার্থ দাশ,কনক পাল প্রমূখ।

বক্তারা বলেন, অবিলম্বে মহেশখালীর শিপ্লব হত্যার খুনিদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাচ্ছেন।এছাড়াও বক্তারা তাদের বক্তব্যে বলেন,সারা বাংলাদেশের প্রতিটি উপজেলায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন, নিপীড়ন, হত্যা,গুম,ধর্ষণ যেন নেশায় পরিণত হয়েছে এক শ্রেণির দুর্বৃত্তদের। এরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে এ দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে।

এরা প্রশাসনের নাকের ডগায় এসব হত্যা,লুঠ,নির্যাতন,ধর্ষণ,ঘরবাড়ী পুড়িয়ে মারাসহ মঠমন্দিরে হামলা চালিয়ে যাচ্ছে। এ ধরণের অপ্রীতিকর ঘটনার সাথে জড়িতদের শাস্তি দাবী করে তাঁরা বলেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য এক শ্রেণির জঙ্গিবাদ তৎপর। এদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD