1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন - DeshBarta
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দক্ষিণ জেলা জাপা উদ্যােগে সংবিধান সংরক্ষণ দিবস পালন ফাঁকা মাঠে গোল দিতে দেব না, খেলতে যখন নেমেছেন দুই দলই খেলবে-নৌ মন্ত্রী কৃষ্ণা বিশ্বাস ও জ‍্যোতি রাণী পালকে বেআইনিভাবে চাকরিচ্যুত করায় উদ্বেগ জানান AWRCF এর মহাসচিব মুহাম্মদ আলী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ইতিহাস৭১ ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী দিরাইয়ে আলহাজ্ব মাসুক মিয়া কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ বিভিন্ন দেশের কূটনৈতিকদের আচরণে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীগণ ভৈরবে লিও ডে অনুষ্টিত চন্দনাইশে জহিরুল ইসলাম বাচার পরিবারের পাশে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী আল্লামা আমিনুর রহমানের জানাজা সম্পন্ন

চকরিয়া হস্তশিল্প নারী উদ্যোক্তা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • সময় বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫ পঠিত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ার নারী উদ্যোক্তাদের সর্ব প্রথম ও বৃহত্তম সংগঠন “চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতি লিঃ” এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী মঙ্গলবার বিকেলে স্থানীয় ঝিলমিল ক্যাফে রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শারমিন জান্নাত ফেন্সি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইশরাত হোছাইন এলি’র সঞ্চালনায় অনুষ্ঠেয় উক্ত অনুষ্ঠানে সংঘটনের সহ-সভাপতি রুনা আকতার, অর্থ সম্পাদক আসমাউল হোসনা লাভলী, নির্বাহী সদস্য ফারজানা শিরিন জাহান, তাসনিয়া হোছাইন শৈলী, রাবেয়া ফেরদৌস রাবু, সদস্য সাজিয়া আফরিন সাজি, ফাতেমা বেগম রানী, রুজিনা আকতার রুজি, খাদিজা বেগম লোপা, ইসমত আরা বুলু, রোকসানা আক্তার খুকী, নওশিন, উম্মে হাবিবা পুঁতি, সাবিলা আক্তার তছলিমা, নাবিলা তাবাসুম পুস্পা, কাশফিয়া জন্নাত ও মাইশাসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
হস্তশিল্প সংগঠনের নারী উদ্যোক্তা এস এস আফরিন ও রানীর রান্না ঘরের তৈরি করা দুটো কেক কেটে দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।
চকরিয়ার তিন শতাধিক উদ্যোক্তাদের নিয়ে ই-কমার্স প্লাটফর্মে সর্বপ্রথম প্রতিষ্ঠিত এই সংগঠনটি এই অঞ্চলের বৃহত্তম সংগঠনে পরিনত হয়েছে উল্লেখ করে সংগঠনের সভাপতি শারমিন জন্নাত ফেন্সি বলেন, এই অঞ্চলের পিছিয়ে পড়া নারীদের কথা চিন্তা করে ২০২০ সালে আমরা কয়েকজন উদ্যোক্তা মিলে অনলাইন প্লাটফর্মে সংগঠনটি শুরু করি। পরবর্তীতে সমবায় অধিদপ্তরের সাথে
অন্তর্ভুক্ত (রেজিষ্ট্রেশন ভুক্ত) হয়ে উপজেলা প্রশাসনের সহযোগিতায় চকরিয়ায় বিশাল আকারের দুটি মেলার আয়োজন (হস্তশিল্প মেলা) করে সংগঠনটি এই অঞ্চলে বিশাল আকারের পরিচিতি লাভ করে। বর্তমানে অনলাইন গ্রুপে ২৫ হাজারের বেশি সদস্য অন্তর্ভুক্ত রয়েছে বলেও জানান এই নারীনেত্রী।
সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক বিশিষ্ট নারী উদ্যোক্তা ইশরাত হোছাইন এলি বলেন, গত দুই বছরে চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতির উদ্যোক্তাদের তৈরি করা পণ্য এই অঞ্চলে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। শুরুর দিকে সদস্য সংখ্যা কম থাকলেও বর্তমানে এই সংগঠনে তিনশত নারী উদ্যোক্তা ও ২৫ জন পুরুষ উদ্যোক্তা কাজ করছেন বলে জানান।
সরকারি পৃষ্ঠপোষকতা পেলে এই অঞ্চলের পিছিয়ে পড়া নারী/পুরুষেরা অনেকদূর এগিয়ে যাবে বলে মনে করেন অধিকাংশ উদ্যোক্তারা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD