1. [email protected] : admin :
  2. [email protected] : News Editor : News Editor
চট্টগ্রামেও স্কুলে ভর্তির আবেদন শুরু ২৫ নভেম্বর, অনলাইনে - DeshBarta
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের দ্বিবার্ষিক কার্যকরী পরিষদ গঠিত পটিয়ায় পাউবো’র ১১শ ৫৮ কোটি টাকার প্রকল্প উদ্ভোধন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। প্রধানমন্ত্রীর চট্টগ্রামের জনসভাকে জনসমুদ্রে পরিণত করা হবে – মুহাম্মদ বদিউল আলম ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ এস. আলম গ্রুপ দেশের উন্নয়নে, মানুষের কল্যানে নিয়োজিত। লোহাগাড়া প্রবাসী সমিতি,সৌদি আরব’র ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন চন্দনাইশে ডিজিটাল মেলা উদ্বোধন করলেন নজরুল ইসলাম চৌধুরী এমপি “সিজল”র শান্তিরহাট শাখার শুভ উদ্ভোধন “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে ১ম লেখক আড্ডা

চট্টগ্রামেও স্কুলে ভর্তির আবেদন শুরু ২৫ নভেম্বর, অনলাইনে

  • সময় বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১০৩ পঠিত

ইসমাইল চৌঃ, চট্টগ্রাম

আগামী ২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত স্কুলে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। এবার সরকারি-বেসরকারি স্কুলভর্তিতে সারা দেশে একযোগে কেন্দ্রীয়ভাবে লটারির আয়োজন করা হবে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) ২০২২ সালের প্রথম শ্রেণির থেকে নবম শ্রেণিতে স্কুলভর্তি সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাউশি সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতির কারণে এ বছর সরকারি-বেসরকারি সব স্কুলে অনলাইনে ভর্তি ফরম বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমবারের মতো সারাদেশের সব স্কুলগুলোতে উভয় স্তরের ভর্তি জন্য কেন্দ্রীয়ভাবে লটারির আয়োজন করা হবে।

সভায় সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৫ নভেম্বর আবেদন শুরু হয়ে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে। সরকারি স্কুলে ভর্তির লটারি ১৫ ডিসেম্বর ও বেসরকারি স্কুলের লটারি ১৯ ডিসেম্বর আয়োজন করা হবে।

জানা গেছে, সরকারি স্কুলের প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ১৮ থেকে ২৩ ডিসেম্বরের মধ্যে ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ভর্তি করানো হবে।

বেসরকারি স্কুলের ক্ষেত্রে, ২১ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত লটারিতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ভর্তি করানো হবে। এ বিষয়ে টেলিটকের সঙ্গে আলোচনা করে স্কুলভর্তির সময় নির্ধারণ করা হয়েছে বলেও জানায় মাউশি সূত্র।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD